নির্বাচনঃ সাফ হবে বিজেপি-জোট বাঁধল বড় দুই দল! রাহুলের সঙ্গে দেখা?

নির্বাচনে কংগ্রেস ও ন্যাশানাল কনফারেন্স জোট নিয়ে বড় মন্তব্য করলেন ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা।

author-image
Aniruddha Chakraborty
New Update
farooqabdullahq1.jpg

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ জম্মু ও কাশ্মীরে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর সফর প্রসঙ্গে ন্যাশনাল কনফারেন্স সভাপতি ফারুক আবদুল্লা বলেন, "আমি তাঁর সঙ্গে দেখা করতে যাচ্ছি। কংগ্রেস ও ন্যাশনাল কনফারেন্সের মধ্যে যে জোট তৈরি হয়েছে, তাতে আমরা সফল হব। এটি আমাদের পুরো দেশের জন্য একটি বড় কণ্ঠস্বর, যারা বলতেন আমরা পাকিস্তানি, খালিস্তানি, আমি আশা করি ভারতের জনগণ বুঝতে পারবে যে আমরা চাই রাজ্যের উন্নতি হোক এবং এই সমস্যা থেকে বেরিয়ে আসুক। আমি প্রথমবার রাজ্যকে কেন্দ্রশাসিত অঞ্চল হতে দেখেছি, আমাদের রাজ্যের মর্যাদা ফিরিয়ে আনতে হবে এবং আমরা এর জন্য চেষ্টা করছি। এটা (কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট) কোনও বাধ্যবাধকতা নয়, প্রয়োজনীয়তা, আমাদের সবাইকে সঙ্গে নিতে হবে।" 

প্রসঙ্গত, এই বিষয়ে প্রদেশ কংগ্রেস কমিটির প্রধান তারিক হামিদ কারা শনিবার বলেছিলেন, 'জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচনে কংগ্রেস একাই ৯০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত এবং ন্যাশনাল কনফারেন্সের সঙ্গে জোট "জাতীয় বাধ্যবাধকতায়" তৈরি হয়েছিল। জম্মু ও কাশ্মীরের মানুষের স্থিতিশীলতা ও উন্নতির জন্যই এই জোট গঠন করা হয়েছে।'

জানা গিয়েছে, ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেস সোমবার আসন ভাগাভাগির ফর্মুলা চূড়ান্ত করেছে, যেখানে দলগুলো যথাক্রমে ৫১ এবং ৩২ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

উল্লেখ্য, ৯০ সদস্যের জম্মু ও কাশ্মীর বিধানসভার নির্বাচন ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর তিন দফায় অনুষ্ঠিত হবে এবং ৪ অক্টোবর ফলাফল ঘোষণা করা হবে।