জাতীয় শিক্ষক পুরস্কারে ভূষিত শিক্ষকদের সঙ্গে মতবিনিময় নরেন্দ্র মোদীর

বিকশিত ভারত গড়ার উদ্যেশে উদ্যোগী মোদী।

author-image
Adrita
New Update
ু

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতীয় শিক্ষক পুরস্কারে ভূষিত শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেছেন। এ বছর সারাদেশ থেকে ৮২ জন শিক্ষক পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, গত ৫ সেপ্টেম্বর জাতীয় শিক্ষক দিবস পালন করা হয়েছে। এই দিন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ভারতের ৮২ জন শিক্ষককে জাতীয় পুরস্কারে ভূষিত করেছেন। 

এরপরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাদের সাথে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি তাদেরকে অভিনন্দন জানিয়েছেন। তিনি তাদেরকে ভারতীয় সংস্কৃতি এবং বিভিন্ন ভাষার প্রতি ছাত্র ছাত্রীদের আগ্রহ বাড়ানোর জন্য তাদের উৎসাহিত করার পরামর্শ দিয়েছেন। তার কথায়, '' স্থানীয় লোককাহিনীকে বিভিন্ন ভাষায় শেখান যাতে শিক্ষার্থীরা একাধিক ভাষা শিখতে পারে এবং আমাদের প্রাণবন্ত সংস্কৃতির অভিজ্ঞতা লাভ করতে পারে। '' 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার নয়াদিল্লিতে জাতীয় শিক্ষক পুরস্কারে ভূষিত শিক্ষাবিদদের সাথে দেখা করেছেন। (এএনআই ছবি)

নরেন্দ্র মোদী বলেন যে, '' আজকের যুবকদের বিকশিত ভারতের তৈরি করার দায়িত্ব শিক্ষকদের হাতে রয়েছে। '' তিনি নিজের মাতৃভাষায় শেখার গুরুত্বের অপরেওই বিশেষ জোর দিয়েছেন। ভারতের বিভিন্ন বৈচিত্র্যের সাথে ছাত্রছাত্রীদের পরিচিত করার পরামর্শও দেন তিনি। 

বলা বাহুল্য যে, আমাদের দেশে শিক্ষকের সম্মান সবার আগে। কেননা, শিক্ষক মানুষ গড়ার আসল কারিগর। মানুষের জীবনের সবচেয়ে মূল্যবান সময় অর্থাৎ শৈশবের নির্মাতা হলেন স্কুল জীবনের শিক্ষক এবং শিক্ষিকারা।