নিজের কলেজকে ৩১৫ কোটি টাকা দান!

নন্দন নিলেকানি, ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা ও IIT বোম্বে প্রাক্তনী তার বিশ্ববিদ্যালয়কে 400 কোটি টাকা দান করেছেন।

author-image
Poulami Samanta
New Update
123

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নন্দন নিলেকানি মঙ্গলবার ঘোষণা করেছেন যে তিনি IIT বোম্বে বিশ্ববিদ্যালয়তে 315 কোটি টাকা দান করছেন। এই বিশ্ববিদ্যালয়তে তিনি 1973 সালে ভর্তি হয়েছিলেন , ও ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং নিয়ে  স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন।

এই ডোনেশন এর কারন? ইনস্টিটিউটের সাথে তার সংযোগের 50 বছর পূর্ণ হয়েছে, প্রথমে একজন ছাত্র হিসাবে, এবং তারপরে 2011-2015 সাল পর্যন্ত এখানে বোর্ড অফ গভর্নর থাকা সহ বিভিন্ন ভূমিকায়, এবং আরও অনেক কিছু।

একটি প্রেস বিবৃতিতে, IIT-Bombay উল্লেখ করেছে যে ₹85 কোটির পূর্ববর্তী অবদান সহ, নিলেকানি ইনস্টিটিউটে মোট ₹400 কোটি দান করেছেন। এই প্রাথমিক অবদান, নতুন হোস্টেল নির্মাণ, স্কুল অফ ইনফরমেশন টেকনোলজিকে সহ-অর্থায়ন এবং দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ইনকিউবেটর প্রতিষ্ঠার ক্ষেত্রে কাজে লাগানো হবে।  

প্রাক্তন UIDAI চেয়ারম্যান, মি. নিলেকানি, আইআইটি-বোম্বেকে 'আমার জীবনের ভিত্তিপ্রস্তর' হিসাবে বর্ণনা করেছেন। “আমি এই জায়গাটির  ভবিষ্যতের জন্য  অবদান রাখতে কৃতজ্ঞ। এই দান শুধু মাত্র একটি আর্থিক অবদানের চেয়ে বেশি; এটা এই জায়গাটার প্রতি আমার শ্রদ্ধাজ্ঞাপন যা আমাকে অনেক কিছু দিয়েছে এবং সেই ছাত্রদের প্রতি প্রতিশ্রুতি যারা আমাদের আগামীকালের পৃথিবীকে গঠন করবে,” তিনি বলেছিলেন।