মানবিক মুখ্যমন্ত্রী! প্রতি মাসে পাবেন ১০০০ টাকা

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান আজ সন্ধ্যা ৬টায় জব্বলপুর সদর দফতর থেকে রাজ্যস্তরের একটি অনুষ্ঠানে লাডলি বোনদের সঙ্গে কথা বলবেন।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম্নবনব

নিজস্ব সংবাদদাতাঃ আজ (১০ জুন) মধ্যপ্রদেশের ইতিহাসে যোগ হতে চলেছে নতুন অধ্যায়। রাজ্যের দরিদ্র ও মধ্যবিত্ত ১.২৫ কোটি বোনের জীবনে আলো আনতে মুখ্যমন্ত্রী লাডলি বেহনা যোজনার আওতায় তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক হাজার টাকা স্থানান্তর করা হবে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সন্ধ্যা ৬টায় জব্বলপুর সদর দফতর থেকে রাজ্যস্তরের একটি অনুষ্ঠানে বোনদের সঙ্গে কথা বলবেন এবং এক ক্লিকেই অর্থ হস্তান্তর করবেন।

এই প্রকল্পের প্রতি মহিলাদের মধ্যে প্রচুর উৎসাহ ছিল। এর ফলস্বরূপ, ৫ মার্চ মুখ্যমন্ত্রী চৌহান এই প্রকল্পের ঘোষণা করেন এবং মাত্র ৩৫ দিনের মধ্যে ১.২৫ কোটিরও বেশি আবেদন জমা পড়ে। এই আবেদনগুলো পরীক্ষা করার পরে, যোগ্য আবেদনকারীদের অ্যাকাউন্টগুলোর কেওয়াইসি কাজ যুদ্ধের ভিত্তিতে করা হয়েছিল। ফলে ১ জুন থেকে ক্যাম্পেইনের মাধ্যমে যোগ্য বোনদের মধ্যে স্বীকৃতিপত্রও বিতরণ করা হয়। রাজ্যের বোনেরা অপেক্ষা করছেন ১০ জুন সন্ধ্যা ৬টার জন্য, যখন মুখ্যমন্ত্রী চৌহান সমস্ত যোগ্য বোনদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এক হাজার টাকা স্থানান্তর করবেন। এই দিন ও সময়কে স্মরণীয় করে রাখতে সব জেলায় নানা কর্মকাণ্ডের সঙ্গে উৎসবমুখর পরিবেশ থাকবে।

 

 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, "আজকের দিনটি আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিন। আজ সন্ধ্যায় জব্বলপুর থেকে আমরা 'মুখ্যমন্ত্রী লাডলি বেহনা যোজনার' আওতায় মহিলাদের ১০০০ টাকা হস্তান্তর শুরু করব। আমরা ১.২৫ কোটি নিবন্ধন পেয়েছি। ১২ মাসের মধ্যে আমার সব বোনরা অ্যাকাউন্টে ১২,০০০ টাকা পাবে। মুখ্যমন্ত্রী লাডলি বেহনা যোজনা চালু হলে মহিলারা ক্ষমতায়িত হবেন এবং তাঁদের মৌলিক চাহিদা পূরণ করতে সক্ষম হবেন।"