বন্যায় ভেসে যাচ্ছেন লক্ষাধিক মানুষ! কেন্দ্রের কাছে মুখ্যমন্ত্রী

বন্যায় রাজ্যের চার লক্ষের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

author-image
Tamalika Chakraborty
New Update
naidu-1

নিজস্ব সংবাদদাতা: অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু বলেছেন, "আগের তুলনায় আজকের দিনটা ভালো ছিল। আমরা শেষ মাইল পর্যন্ত পৌঁছতে পেরেছি। আমার  প্রত্যেক ব্যক্তির কাছে পৌঁছাতে চাই। সবার জন্য ন্যায়বিচার করতে হবে। আমাদের অগ্রাধিকার  প্রত্যেকের জন্য খাদ্য পৌঁছে দেওয়া। আমরা দ্বিতীয় পর্বে সব ধরনের প্রয়োজনীয় পরিষেবা প্রদান করতে চলেছি।"

কয়েক দশকের মধ্যে সব থেকে ভয়াবহ বন্যার কবলে পড়েছে বিজয়ওয়াড়া। তবে মঙ্গলবার বন্যার জল কিছুটা কমে যাওয়ার কারণে অন্যত্র আশ্রয় নেওয়া অনেকেই নিজেদের বাড়ির দিকে রহনা দেন।  প্রবল বন্যায় অন্ধ্রপ্রদেশে চার লক্ষের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।  রাজ্য জুড়ে ১৬৩টি ত্রাণ শিবিরে ৪৩,৪১৭ জনকে আশ্রয় দেওয়া হয়েছে। রাজ্য জুড়ে ১৯৭টি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়েছে। তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীরা অবিলম্বে রাজ্যগুলিতে বন্যাকে প্রাকৃতিক দুর্যোগ হিসাবে ঘোষণা করার জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন।প্রবল বর্ষণে অন্ধ্রপ্রদেশে ১৭ জন এবং তেলেঙ্গানায় ১৬ জনের মৃত্যু হয়েছে। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার মধ্যে সড়ক যোগাযোগ ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।

floodq2.jpg

একটি অফিসিয়াল প্রেস রিলিজে, তেলেঙ্গানার সিএম রেড্ডি আরও উল্লেখ করেছেন যে বন্যার কারণে প্রাথমিক অনুমান অনুসারে 5,000 কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।এদিকে, জুনিয়র এনটিআর মঙ্গলবার অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা উভয়ের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ₹ 50 লক্ষ অনুদান ঘোষণা করেছে। সোশ্যাল মিডিয়া এক্স-এ এটি ঘোষণা করে, এনটিআর লিখেছেন, “দুটি তেলেগু রাজ্যে সাম্প্রতিক বন্যায় আমি গভীরভাবে দুঃখিত। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে তেলেগু মানুষ শীঘ্রই এই বিপর্যয় থেকে সুস্থ হয়ে উঠুক।

 tamacha4.jpeg