মন্ত্রিসভার সেই মুখ যারা লোকসভা-রাজ্যসভার সদস্য না হয়েও মোদীর আস্থা জয় করলেন!

মোদি ৩.০-তে এমন ২ সদস্যকেও অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা রাজ্যসভা বা লোকসভার সদস্য নয়।

author-image
Anusmita Bhattacharya
New Update
bittu

নিজস্ব সংবাদদাতা: রবিবার শপথ নিয়েছেন নরেন্দ্র মোদীসহ ৭২ জন মন্ত্রী। নতুন মন্ত্রী পরিষদে প্রধানমন্ত্রী মোদী সহ ৬১ জন মন্ত্রী বিজেপির এবং ১১ জন জোটের। এনসিপি এনডিএ সরকারে যোগ দেয়নি। অজিত পাওয়ার ক্যাবিনেট মন্ত্রীর দাবিতে অনড়। যদিও তিনি সরকারকে সমর্থন করছেন। আমরা যদি নতুন সরকারের মন্ত্রিসভা দেখি, রাজ্যের নতুন মন্ত্রীদের মধ্যে রবনীত সিং বিট্টু এবং জর্জ কুরিয়েন লোকসভা বা রাজ্যসভার সদস্য নন। শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে তাঁদের সংসদ সদস্য হতে হবে।

রবনীত সিং বিট্টু পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংয়ের নাতি। লুধিয়ানা থেকে রবনীত সিং বিট্টুকে টিকিট দিয়েছে বিজেপি। নির্বাচনী প্রচারের সময় অমিত শাহ বলেছিলেন যে তিনি বিট্টুকে সংসদে পাঠিয়ে তাকে 'বড় মানুষ' বানাবেন। লুধিয়ানার সংসদীয় আসন হারলেও বিট্টু নতুন সরকারে প্রতিমন্ত্রী হয়েছেন। 

10 साल रहे कांग्रेस सांसद और चुनाव हारने के बाद भी मंत्री पद की शपथ लेने  वाले रवनीत सिंह बिट्टू कौन हैं? - who is ravneet singh bittu beant singhs  grandson union

বিজেপির কেরালা ইউনিটের সাধারণ সম্পাদক জর্জ কুরিয়েন নতুন সরকারে মন্ত্রীত্ব পেয়ে সত্যিই একজন অনুগত দলের কর্মী হিসেবে পুরস্কার পেলেন। ১৯৭০- এর দশকের শেষ দিকে জরুরী অবস্থার পর থেকে তিনি দলীয় কর্মকান্ডে সক্রিয় রয়েছেন। ১৯৮০ সালে বিজেপির সূচনা থেকেই তিনি ছিলেন। কেরালার কোট্টায়াম জেলার বাসিন্দা কুরিয়েন একজন প্রতিশ্রুতিবদ্ধ বিজেপি কর্মী।

George Kurian: Sangh's rare Christian footsoldier becomes Modi's mantri |  India News - Times of India