আকাশছোঁয়া হল মোবাইল রিচার্জের দাম! জিও, এয়ারটেল ছাড়াও তালিকায় কে?

মুকেশ আম্বানির এই সিদ্ধান্তে সাধারণের অসুবিধা।

author-image
Anusmita Bhattacharya
New Update
77942caa3ffda829115cb221e8742f8c6eefdd2f071edce9f021f5228a02fd7a

নিজস্ব সংবাদদাতাঃ জিও-র ব্যবহারকারীদের মাথায় হাত। দাম বেড়ে গেল সব রিচার্জ প্ল্যানের। এয়ারটেল ভোডাফোনের এক ধাক্কায় এতো টাকা বেড়ে গেল রিচার্জ প্ল্যান। আপনি যত টাকা রিচার্জ করতেন বেড়ে গিয়ে কত হল জানেন? 

৩ জুলাই থেকে নতুন রিচার্জ প্ল্যান চালু হবে। প্রিপেইড এবং পোস্টপেইড দুই রিচার্জের দামই বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও। আগে নূন্যতম প্রিপেইড প্ল্যান ছিল ১৫৫ টাকা যা বেড়ে হল ১৮৯। ২৮ দিন আনলিমিটেড কল ও ২ জিবি নেট আছে। রোজ ১ জিবি ডেটা চাইলে রিচার্জ করতে হবে ২৪৯ টাকার যা আগে ছিল ২০৯। ২ মাস এমনকী ৬ মাস রিচার্জ করার ক্ষেত্রে এখন ১০০ টাকার বেশি খরচ করতে হবে। ২ মাসের প্রিপেইড প্ল্যানের দাম ৪৭৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৫৭৯ টাকা। ৭১৯ টাকার প্ল্যান বেড়ে হল ৮৫৯ টাকা। ৬৬৬ টাকার প্ল্যান বেড়ে হল ৭৯৯ টাকা।

money women.jpg

ভারতী এয়ারটেলের ১৭৯ টাকার যে প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা ও ১০০ টি মেসেজ পাওয়া যেত তার দাম বেড়ে হচ্ছে ১৯৯ টাকা। ২৬৫ টাকার প্ল্যান এখন ২৯৯ টাকা। ৪৫৫ টাকার প্ল্যান বেড়ে হল ৫০৯। ৮৩৯ টাকার প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ৯৭৯ টাকা।

ভোডাফোন-আইডিয়ার ২৮ দিনের ২ জিবি ডেটার ন্যূনতম রিচার্জ প্ল্যান ছিল ১৭৯ টাকার। তা বেড়ে ১৯৯ টাকা হল। ৮৪ দিনের বৈধতায় রোজ ১.৫ জিবি ডেটা প্যাকের দাম ৭১৯ টাকা থেকে বেড়ে হল ৮৫৯ টাকা। ১ বছরের আনলিমিটেড প্ল্য়ান ২৮৯৯ টাকা থেকে বাড়িয়ে ৩৪৯৯ টাকা করা হল। ২৪ জিবি ডেটা লিমিটের ১ বছরের প্ল্যানের দাম বাড়িয়ে ১৭৯৯ টাকা হল।

Adddd