ভারতে চালু Meta AI! হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম ও ফেসবুকের লাভ

এই একটি অ্যাপের সাহায্যে হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম ও ফেসবুক ব্যবহারকারীরা AI সহকারীর সুবিধা পাবেন।

author-image
Anusmita Bhattacharya
New Update
metaai.webp

নিজস্ব সংবাদদাতা: Facebook-এর মূল কোম্পানি Meta ভারতে তাদের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) চ্যাটবট Meta AI চালু করেছে। এই বছরের এপ্রিলে, ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ Meta AI চালু করেছিলেন এবং ব্যাখ্যা করেছিলেন যে এটি কীভাবে কাজ করবে।

Meta AI ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম, ফেসবুক এবং মেসেঞ্জারে অ্যাক্সেস করতে পারবেন। এই পরিষেবাটি একেবারে বিনামূল্যে। এই AI চ্যাটবট Llama 3-তে কাজ করে, যা কোম্পানির সবচেয়ে উন্নত AI মডেল। Meta AI একটি সত্যিকারের ভার্চুয়াল সহকারী, যা আপনার অনেক প্রশ্নের উত্তর দিতে পারে। এটি আপনাকে অনুসন্ধান এবং পরিকল্পনা করতে সহায়তা করতে পারে। এর সাহায্যে ছবি ও অ্যানিমেশন ইত্যাদিও প্রস্তুত করা যায়। এই এআই অ্যাসিস্ট্যান্ট রিয়েল টাইম সার্চের সাথেও আসে, যা মাইক্রোসফট এবং গুগল যৌথভাবে তৈরি করেছে। চ্যাট করার সময় অনেক লোকের পরিকল্পনা এবং তথ্য অনুসন্ধানের প্রয়োজন। এটি নিজেই খুব বিশেষ।

অন্যান্য AI সহকারীর মত, Meta AI ব্যবহার করা খুবই সহজ। এর সাহায্যে ব্যবহারকারীরা নিবন্ধ, কবিতা, পাঠ্যের সংক্ষিপ্ত বিবরণ প্রস্তুত করতে এবং অন্যান্য ভাষায় অনুবাদ করতে পারে। এই AI ইমেজ এবং GIF ইত্যাদিও তৈরি করতে পারে।

Adddd