বিল্ডিং উপ-আইন লঙ্ঘন, ৩ UPSC পড়ুয়ার মৃত্যু!এবার বড় সিদ্ধান্ত এমসিডি-র

করোল বাগে বিল্ডিং উপ-আইন লঙ্ঘন করার ঘটনায় বড় সিদ্ধান্ত নিল এমসিডি।

author-image
Aniruddha Chakraborty
New Update
;ল,ম

নিজস্ব সংবাদদাতাঃ দিল্লির পুরনো রাজিন্দর নগরে রাউয়ের আইএএস কোচিং ইনস্টিটিউটের বেসমেন্টে বন্যার কারণে তিন ইউপিএসসি প্রার্থীর মৃত্যুর পরে, দিল্লি পৌর কর্পোরেশন (এমসিডি) রবিবার করোল বাগ জোনে বিল্ডিং উপ-আইন লঙ্ঘনের জন্য সাতটি সম্পত্তি এবং তিনটি বেসমেন্ট সিল করে দিয়েছে।

পুরাতন রাজেন্দর নগর এলাকায় শনিবার সন্ধ্যায় ঘটে যাওয়া এই মর্মান্তিক ঘটনার প্রতিক্রিয়ায় বিল্ডিং উপ-আইন লঙ্ঘনকারী সম্পত্তির বিরুদ্ধে কর্পোরেশনের অভিযান শুরু হয়েছে। রবিবার সন্ধ্যায় করোল বাগ জোনে প্রথম পর্যায়ের পলি খোঁড়ার কাজ শেষ হয়েছে।

এমসিডি-র তরফে জানানো হয়েছে, রাউয়ের আইএএস কোচিং ইনস্টিটিউট মামলায় দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি) বেসমেন্টে বন্যার কারণ নির্ধারণের জন্য বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করছে।

বাড়ির মালিকের কাছে প্রয়োজনীয় সমস্ত কাগজপত্র থাকা সত্ত্বেও বাড়ির মালিক বেসমেন্ট ব্যবহারের ক্ষেত্রে বিল্ডিং উপ-আইন লঙ্ঘন করেছেন বলে প্রমাণিত হয়েছে।

এমসিডি থেকে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসমেন্টটি পার্কিং এবং স্টোরেজের জন্য অনুমোদিত ছিল তবে লাইব্রেরি বা রিডিং হল হিসাবে নয় এবং যে কোচিং সেন্টারে ঘটনাটি ঘটেছিল তা ফায়ার ক্লিয়ারেন্স শর্ত উপেক্ষা করে চলছিল।

তদুপরি, বিল্ডিং উপ-আইন এবং ফায়ার এনওসি অনুসারে সম্পত্তি ব্যবহার সম্পত্তি মালিকদের দায়িত্ব।