কৃষ্ণের দর্শন থেকে হোটেল বুকিং... আপনি যদি জন্মাষ্টমীতে মথুরায় যান তাহলে এই খবরটি পড়ুন

ভগবানের জন্মের মহা আরতি চলবে দুপুর ১২টা ১০ মিনিট পর্যন্ত।

author-image
Anusmita Bhattacharya
New Update
h9oce5eo_janmashtami_625x300_25_August_24

নিজস্ব সংবাদদাতা: জন্মাষ্টমীর আগে মথুরায় এক অন্যরকম আভা দেখা যাচ্ছে। কৃষ্ণের শহর মথুরা সেজেছে রঙিন আলোয়। দেশ-বিদেশ থেকে লাখ লাখ ভক্ত এখানে ছুটে আসছেন। সবাই মধ্যরাতে তাঁর জন্মস্থানে শ্রী কৃষ্ণের জন্ম উদযাপন অনুষ্ঠানের এক ঝলক দেখার জন্য অপেক্ষা করছে। এবার জন্মাষ্টমী পালিত হচ্ছে ২ দিন ধরে। ২৬ তারিখে মথুরায় শ্রী কৃষ্ণের জন্মস্থানে পালিত হবে।  সেখানে বিশ্ব বিখ্যাত বাঁকেবিহারী মন্দিরে ২৭ তারিখ জন্মাষ্টমী পালিত হবে।

UP CM Yogi Adityanath to attend 'Krishnotsav' in Mathura on Janmashtami –  India TV

শ্রী কৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থা ঘোষণা করেছে যে কৃষ্ণ জন্মস্থান মন্দির ২৬ আগস্ট ২০ ঘন্টা খোলা থাকবে যাতে ভক্তরা জন্মাষ্টমীতে নিরবচ্ছিন্ন দর্শন পেতে পারেন। মন্দির সাধারণত ১২ ঘন্টা খোলা থাকে। শ্রী কৃষ্ণ জন্মস্থান সেবা সমিতির সেক্রেটারি কপিল শর্মা এবং সদস্য গোপেশ্বর চতুর্বেদী জানিয়েছেন যে শনিবার মথুরার শ্রী কৃষ্ণ জন্মস্থানে ভগবান কৃষ্ণের জন্মবার্ষিকীর বিভিন্ন অনুষ্ঠান শুরু হবে, যা আগামী সপ্তাহের বৃহস্পতিবার পর্যন্ত চলবে। এবার শ্রীকৃষ্ণের জন্মভূমির প্রাচীন গৌরব ও রূপ লাভের সংকল্প নিয়ে জন্মাষ্টমী উৎসব সংক্রান্ত অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Latest and Breaking News on NDTV

মথুরা জেলার বৃন্দাবনে অবস্থিত ঠাকুর বাঁকেবিহারী মন্দিরের ব্যবস্থাপনাও এখানে আগত ভক্তদের প্রতি বিশেষ আবেদন জানিয়েছে। জন্মাষ্টমী উপলক্ষে মানুষ যেন ছোট শিশু, বৃদ্ধ, প্রতিবন্ধী ও রোগীদের মন্দিরে না নিয়ে আসেন এবং ভিড়ের অংশ না হন। প্রতি বছর লক্ষ লক্ষ ভক্ত জন্মাষ্টমী উদযাপন করতে মথুরায় আসেন। আপনিও যদি মথুরায় যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে সময়মতো নিজের জন্য একটি হোটেল রুম বুক করুন। প্রকৃতপক্ষে, এই সময়ে, হোটেল এবং ধর্মশালাগুলির বুকিং দ্রুত হয় এবং এমন পরিস্থিতিতে রুম পাওয়া কঠিন হয়ে পড়ে।

Krishna Janmashtami 2023: How is Janmashtami celebrated in Mathura and  Vrindavan - Hindustan Times