'গরীবই আমার কাছে ঈশ্বর', দশমত রাওয়াতকে নিয়ে বৃক্ষরোপন মুখ্যমন্ত্রীর

মধ্যপ্রদেশের বিজেপি নেতা প্রভেস কুমারের কুকীর্তিতে গোটা দেশে শোরগোল শুরু হয়েছে। প্রভেস কুমারের আদিবাসী শ্রমিক দশমত রাওয়াতের গায়ে কেন মূত্রত্যাগ করলেন, তা নিয়ে প্রশ্ন উঠত শুরু করে।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম,ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশের সিধি জেলায় আদিবাসী ব্যক্তি দশমত রাওয়াতের গায়ে মূত্রত্যাগের জেরে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বিজেপি নেতা প্রভেস শুক্লাকে। মঙ্গলবার (৫ জুলাই) রাতেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। প্রভেসের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৪, ৫০৪ এবং তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে মামলা দায়ের করা হয়েছে। এরপর গতকাল স্থানীয় প্রশাসন তার অবৈধ নির্মাণ ভেঙে দেয়।

আজ সকালে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দশমত রাওয়াতের সঙ্গে ভোপালের স্মার্ট সিটি পার্ক পরিদর্শন করেন এবং গাছের চারা রোপণ করেন। এরপর মুখ্যমন্ত্রীকে দশমতের পা ধুঁইয়ে দিতেও দেখা যায়।

দশমত রাওয়াতকে আপ্যায়নের পর মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, "গরীব আমার কাছে ঈশ্বর। আর সাধারণ মানুষের আমার চোখে ভগবানের মত। মানুষের সেবা মানেই ঈশ্বরের সেবা করা। প্রত্যেক মানুষের মধ্যেই ভগবান থাকেন। দশমত রাওয়াতের সঙ্গে যা হয়েছে, তার জন্য আমি দুঃখিত। গরীবের সম্মান এবং নিরাপত্তা আমার কাছে সবসময় অগ্রাধিকার পায়।"