Building collapse: মৃত বেড়ে ৫-রাজ্যের ঘটনায় চিন্তায় মুখ্যমন্ত্রী

লখনউয়ে বহুতল ভেঙে পড়ার ঘটনা ঘটেছে।

author-image
Aniruddha Chakraborty
New Update
ক্লম্ন

নিজস্ব সংবাদদাতাঃ লখনউয়ে বহুতল ভেঙে পড়ার ঘটনা নিয়ে উত্তরপ্রদেশের স্বরাষ্ট্রসচিব সঞ্জীব গুপ্তা বলেন, "প্রায় ২৪ জনকে উদ্ধার করা হয়েছে এবং তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।" 

এর আগে লখনউয়ের জেলাশাসক সূর্যপাল গাঙ্গোয়ার জানিয়েছিলেন, "মুখ্যমন্ত্রী তাৎক্ষণিকভাবে বিষয়টি নজরে নিয়েছেন এবং তিনি ক্রমাগত পরিস্থিতির উপর নজর রাখছেন। তিনি সমস্ত উর্ধ্বতন কর্মকর্তাদের ঘটনাস্থলে পৌঁছানোর নির্দেশ দিয়েছেন যাতে সমস্ত বিভাগের সমন্বয়ে উদ্ধার কাজ চালানো যায়। এনডিআরএফ এবং এসডিআরএফের দুটি করে দল রয়েছে। ২৮ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অনেকে আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।" 

প্রসঙ্গত, শনিবার বিকেলে উত্তর প্রদেশের লখনউয়ের ট্রান্সপোর্ট নগরে একটি তিনতলা বিল্ডিং ভেঙে পড়ে। সরকারি আধিকারিক সূত্রে জানা গিয়েছে, ওই বিল্ডিংয়ের বেসমেন্টে কাজ চলছিল। ফার্মাসিউটিক্যাল ব্য়বসার গোডাউন হিসাবেই ব্যবহার করা হত বিল্ডিংয়ের নীচের তলটি। বাড়ির উপরের তলগুলোতে তখন বেশ কয়েকজন বাসিন্দা ছিলেন। বিকেল সাড়ে ৫টা নাগাদ আচমকাই বিল্ডিংটি ভেঙে পড়ে।"