বিপাকে Star Health, TATA! হেলথ ইন্সুরেন্স নিয়ে বড় চিন্তাভাবনা LIC-র

দেশের মানুষদের সুবিধার্থে স্বাস্থ্য বীমা নিয়ে আসছে LICI। সেই নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Probha Rani Das
New Update
LIC INDQ1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ দেশের মানুষদের সুবিধার্থে স্বাস্থ্য বীমা অর্থাৎ হেলথ ইনসিওরেন্স খুব প্রয়োজনীয় একটি বিষয়। যেভাবে প্রতিনিয়ত রোগের পরিমাণ বাড়ছে সেভাবেই বাড়ছে খরচ। এক্ষেত্রে একটি স্বাস্থ্য বীমা একজন মানুষকে অনেকভাবেই সাহায্য করতে পারে। এই বিষয় নিয়ে সরকারের তরফেও বিশেষ জোর দেওয়া হয়েছে।

LIC INDQ2.jpg

বর্তমানে ভারতের বাজারে যে সকল স্বাস্থ্য বীমা সংস্থা রয়েছে তার মধ্যে গুরুত্বপূর্ণ স্টার হেলথ, টাটা এআইজি হেলথ ইনসিওরেন্স ইত্যাদি। তবে, খুব শিগগিরি এই সকল সংস্থা বিপাকে পড়তে চলেছে। কারণ এবার স্বাস্থ্য বীমা নিয়ে বিশেষ পরিকল্পনা করছে দেশের অন্যতম জনপ্রিয় বীমা সংস্থা লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া অর্থাৎ LICI।

ZXCVBNMKL

জানা গিয়েছে, খুব শিগগিরি স্বাস্থ্য বীমা নিয়ে হাজির হবে LIC। এই বিষয় নিয়ে তারা জোড়তাড় পরিকল্পনা করছে। এই সংস্থা স্বাস্থ্য বীমা নিয়ে আবির্ভূত হলে দেশের স্বাস্থ্য বীমা সংস্থাগুলোর বৈপ্লবিক পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

LIC স্বাস্থ্য বীমা বাজারে পুরোপুরি ভাবে চলে আসলে অন্যান্য যেসকল বেসরকারি সংস্থাগুলি স্বাস্থ্য বীমা প্রদান করে তাদের একচেটিয়া বাজার শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ, লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া সংস্থায় তুলনামূলক সস্তা এবং বেশি সুবিধাজনক স্বাস্থ্য বীমা পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।