মহারাষ্ট্রে বিক্ষোভ! বিজেপি সরকারের ব্যর্থতা, বিস্ফোরক এনসিপি নেতা

মারাঠা সংরক্ষণের দাবিতে বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ পুলিশের।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ শুক্রবার রাতে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এবং এনসিপি নেতা অনিল দেশমুখ জালনা জেলায় মারাঠা সম্প্রদায়ের জন্য সংরক্ষণের দাবিতে বিক্ষোভকারীদের উপর পুলিশের লাঠিচার্জের নিন্দা করে বলেছেন যে এটি একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা এবং এটি রাজ্য সরকারের ব্যর্থতা। 

মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, "শান্তিপূর্ণভাবে বিক্ষোভ চলছিল। বিক্ষোভের সঙ্গে অমানবিক আচরণ করা হয় এবং লাঠিচার্জ করা হয়। আমি এই ঘটনার নিন্দা জানাই। বছরের পর বছর ধরে লক্ষ লক্ষ মানুষ মারাঠা সংরক্ষণের জন্য বিক্ষোভ করেছে এবং এর আগে কখনও এমন পরিস্থিতি তৈরি হয়নি।"

তিনি আরও বলেন, "বিক্ষোভে যদি অসামাজিক উপাদান থাকে, তাহলে লাঠিচার্জ গ্রহণযোগ্য। বিজেপি যেভাবে পরিস্থিতি সামাল দিয়েছে তার নিন্দা করা উচিত। বিজেপি মারাঠা সংরক্ষণ নিয়ে বড় বড় বিবৃতি দিত। দেবেন্দ্র ফড়নবিশ যখন মুখ্যমন্ত্রী ছিলেন, তখন তিনি বিধানসভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি মারাঠা সম্প্রদায়ের কিছু দাবি পূরণ করবেন। মারাঠা সম্প্রদায়ের কতগুলো দাবি তিনি পূরণ করেছেন তা তাঁর জানানো উচিত। এটা সরকারের সম্পূর্ণ ব্যর্থতা এবং জনগণ অবশ্যই এর প্রতিশোধ নেবে।"