বাধানিষেধের ঊর্ধ্বে রাম নাম, যোগাযোগ স্থাপন কলকাতা-অযোধ্যার

আজ থেকে শুরু হল কলকাতা-অযোধ্যার মধ্যে প্রথম বিমান চলাচল।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
111

File Picture

নিজস্ব সংবাদদাতা: কলকাতায় যতই রাম নামে আপত্তির সুর শোনা যাক, যতই বিরোধ হোক; এবার সব বিরোধিতাকে দূরে সরিয়ে রেখে রামের উদ্দেশ্যেই উড়ান ভরল বিমান। লক্ষ্য রাম রাজ্য। আজ থেকে শুরু হল কলকাতা-অযোধ্যার মধ্যে প্রথম বিমান চলাচল।

আজই কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কলকাতা এবং অযোধ্যার মধ্যে প্রথম এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটের বোর্ডিং পাস গ্রহণ করেন। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ সেই বোর্ডিং পাস হাতে তুলে দেন তাঁর।

 

অবশ্য শুধু জ্যোতিরাদিত্য সিন্ধিয়া নন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হাতেও কলকাতা এবং অযোধ্যার মধ্যে প্রথম ফ্লাইটের বোর্ডিং পাস তুলে দেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

 

এদিন কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, “উত্তরপ্রদেশের উন্নয়ন নতুন উচ্চতায় পৌঁছেছে৷ আমরা যদি উত্তরপ্রদেশের জনসংখ্যার দিকে তাকাই, তবে মার্কিন যুক্তরাষ্ট্রের জনসংখ্যার প্রায় ৭০ শতাংশ উত্তর প্রদেশে রয়েছে৷ ইউরোপের অর্ধেক জনসংখ্যা রয়েছে উত্তর প্রদেশে। আমরা গত নভেম্বরে দীপাবলি উদযাপন করেছি, দ্বিতীয় দিওয়ালি ছিল ৩ ডিসেম্বর যখন নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছিল এবং সমগ্র দেশের জন্য নয়, সমগ্র বিশ্বের জন্য তৃতীয় দীপাবলি আগামী ২২ তারিখে উদযাপিত হতে চলেছে”।

 

সিন্ধিয়ার কথায়, এই ইতিহাসের সাক্ষী থাকতে চায় গোটা দেশ। এমনকি বিশ্বের বহু তাবড় তাবড় ব্যক্তিত্বও এই সমারোহের সাক্ষী থাকতে চান। তাই তো অযোধ্যা বিমানবন্দরকে যুক্ত করা হচ্ছে সকল রাজ্যের সাথে।

এদিনই বৈঠকের পর প্রথম বিমানের উড়ানের জন্যে ফ্ল্যাগ অফ করেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগী এবং কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

 

hiren