কংগ্রেস নেতাদের বিরুদ্ধে মানহানির মামলা সাংবাদিক রজত শর্মার! দিল্লি হাইকোর্ট দিল অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ

কংগ্রেস নেতাদের বিরুদ্ধে মানহানির মামলা করলেন সাংবাদিক রজত শর্মা।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
rajat

নিজস্ব সংবাদদাতা: প্রবীণ সাংবাদিক রজত শর্মা কংগ্রেস নেত্রী রাগিনী নায়ক, কংগ্রেস নেতা জয়রাম রমেশ এবং পবন খেরার বিরুদ্ধে লোকসভা নির্বাচনের ফলাফলের দিনে একটি লাইভ শো চলাকালীন অশালীন ভাষা ব্যবহার করার অভিযোগে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা দায়ের করেছেন। রজত শর্মা কংগ্রেস নেতাদের তাঁর বিরুদ্ধে অভিযোগ করা থেকে বিরত রাখতে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ চেয়েছেন। তিনি X এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া মধ্যস্থতাকারীদের অবিলম্বে এই সম্পর্কিত ভিডিওগুলি সরিয়ে নেওয়ার নির্দেশ চেয়েছেন৷ শুক্রবার বিচারপতি নীনা বনসাল কৃষ্ণের বেঞ্চ কংগ্রেস নেতাদের এই অভিযোগগুলি করা থেকে বিরত রাখার অন্তর্বর্তী আবেদনের উপর আদেশ সংরক্ষণ করে।

Delhi High Court injuncts Zee from using India TV Chairman Rajat Sharma's  name in its ad campaign – India TV

কংগ্রেসের মুখপাত্র রাগিনী নায়ক ৪ জুন, লোকসভা নির্বাচনের ভোট গণনা হওয়ার দিন টেলিভিশনে শর্মাকে তাকে লাঞ্চিত করার অভিযোগ করেছিলেন। জয়রাম রমেশ এবং খেরা X- এ এই বিষয়ে মন্তব্য করেছিলেন।বরিষ্ঠ আইনজীবী মনিন্দর সিং রজত শর্মার পক্ষে হাজির হন এবং দাবি করেন যে সাংবাদিক গালিগালাজ করেননি। তিনি আরও দাবি করেছেন যে শর্মার বিরুদ্ধে করা অভিযোগগুলি "ভিত্তিহীন এবং তৈরী করা হয়েছে"।

সিং বলেছিলেন যে অনুষ্ঠানটি ৪ জুন সরাসরি সম্প্রচার করা হয়েছিল এবং কংগ্রেস নেতারা কোনও সমস্যা উত্থাপন করেননি তবে ছয় দিন পরে, বিষয়টি সামনে আনা হয়েছিল। তিনি আরও উল্লেখ করেছেন যে তার বিরুদ্ধে করা টুইটগুলি এবং অভিযোগগুলি তার খ্যাতির ক্ষতি করছে। ১১ জুন রজত শর্মা কংগ্রেস দ্বারা তাঁর বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলিকে সামনে এনেছিলেন। শর্মা তাঁর বিবৃতিতে অভিযোগগুলোকে সাংবাদিক হিসেবে তার নাম ও সুনাম ক্ষুন্ন করার ষড়যন্ত্র বলে অভিহিত করেছেন।