বিজেপিতে যোগদান ! পদ হারালেন 'পুরোহিত' ?

একটি পৃথক ঘটনায় তিরুবনন্তপুরমের একজন অ্যাংলিকান পুরোহিতের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পরে অ্যাংলিকান চার্চ অফ ইন্ডিয়াতে তাঁর 'চার্চ লাইসেন্স' ফিরিয়ে দিয়েছিলেন।

author-image
Adrita
New Update
f

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বিজেপিতে যোগদানের ফলে হারাতে হল ভারপ্রাপ্ত পুরোহিতের পদ। ঘটনাটি ঘটেছে কেরালার ইদুক্কি জেলায়। ভারতীয় জনতা পার্টিতে যোগদান করায় কেরালার সাইরো-মালাবার গির্জার ইদুক্কি ডায়োসিসের অধীনে একজন ক্যাথলিক পুরোহিতকে (Catholic Priest) তার পদের দায়িত্ব থেকে অব্যাহতি (Loose Position) দেওয়া হয়েছে। 

hiring 2.jpeg

প্রার্থীর নাম ফর কুরিয়াকোস মাত্তম। তিনি ইদুক্কি জেলা সভাপতি কে এস আজির কাছ থেকে বিজেপির প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেছেন। তবে তার সদস্যপদ গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই ইদুক্কির ডায়োসিস তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়। 

ড

গির্জার একজন মুখপাত্র সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন যে, '' ক্যানন আইন অনুসারে এই পুরোহিতের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। গির্জার একজন পুরোহিত কোনও রাজনৈতিক দলে যোগ দিতে বা সক্রিয় অংশগ্রহণ করতে পারবেন না। সূত্র মারফত জানা গিয়েছে, ৭৪ বছর বয়সী এই পুরোহিতের আর কয়েক মাসের মধ্যে অবসর নেওয়ার কথা ছিল। 

hiring.jpg

চার্চ দাবি করেছে যে, ' ওই পুরোহিত এমন সময়ে বিজেপিতে যোগ দিয়েছেন, যখন ক্যাথলিক চার্চ মণিপুর সহিংসতার জন্য বিজেপি দলকে মৌখিক আক্রমণ করছে। এই প্রসঙ্গে কুরিয়াকোস মাত্তম জানিয়েছেন যে, '' আমি সমসাময়িক বিষয়গুলি অনুসরণ করি। আমি বিজেপিতে যোগ না দেওয়ার কোনও কারণ খুঁজে পাচ্ছি না। আমার অনেক বিজেপি কর্মীর সাথে বন্ধুত্ব রয়েছে। আজ আমি সদস্যপদ পেয়েছি। আমি সংবাদপত্র থেকে পড়েছি এবং দেশে বিজেপি সম্পর্কে ধারণা পেয়েছি। ''