ইন্ডিয়া বুক অব রেকর্ডস! রাজ্যের মুকুটে নয়া পালক

ট্রেকিংয়ে হিমালয়ের বেস ক্যাম্প! তাও আবার বাইকে! ৫ যুবক-যুবতীর জন্য গর্বিত তমলুক। রাজ্যের মুকুটে নয়া পালক। পড়ুন বিস্তারিত।

author-image
Pallabi Sanyal
New Update
১২৪৩

নিজস্ব প্রতিনিধি, তমলুক :  ভারতবর্ষে এই প্রথম মোটরসাইকেলে করে দীর্ঘ পথ অতিক্রম ও এভারেস্টের বেস ক্যাম্প পর্যন্ত ট্রেকিং  করে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুললো পুর্ব মেদিনীপুর জেলার তমলুকের ৫ যুবক ও যুবতী। 

চাকরির খবর : পাঞ্জাবি ভাষায় দক্ষতা আছে? এখনই Apply করুন

১১

১১৩

দীর্ঘদিন পরিকল্পনার পর গত ১৭  মার্চ কলকাতার নিউ টাউন থেকে ভোর চারটেয় তিনটি মোটরসাইকেলে করে নেপালের উদ্দেশ্যে রওনা দেয় তমলুকের পাঁচ যুবক যুবতী। ২১ মার্চ দুপুরে নেপালের নুনথালা গ্রামে পৌঁছায়, এবং ২৩ মার্চ সকাল ৯টায় নুনথালা গ্রাম থেকে এভারেস্ট বেস ক্যাম্পে  এপ্রিলের ৩ তারিখ দুপুর তিনটা নাগাদ পৌঁছে যায়  তমলুকের পাঁচ যুবক-যুবতী। দীর্ঘদিনের এই মোটরসাইকেলের জার্নির অভিজ্ঞতা জানান যুবক যুবতীরা। দীর্ঘ রাস্তা জার্নির পথে মাঝেমধ্যেই ছিল অত্যন্ত দুর্গম পথ, কখনো অত্যাধিক শিলা বৃষ্টি, আবার কখনো রাস্তায় তুষার পাতের জেরে গাড়ি নিয়ে পড়ে যাওয়া। সবকিছু মিলিয়ে ভালো খারাপ অভিজ্ঞতার কথা তুলে ধরলেন সংবাদমাধ্যমের সামনে।  

চাকরির খবর : মারাঠি ভাষা লিখতে ও বলতে পারেন? এখনই Apply করুন

সমস্ত কিছুর মধ্যেও তাদের এই ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে আবেদন জানানোর পর প্রথম মেল আশা এবং কুরিয়ার এর মাধ্যমে সার্টিফিকেট মেডেল সহ সমস্ত জিনিস হাতে পাওয়ার পর খুশি ৫ যুবক-যুবতী। আগামী দিনে এর থেকে আরো বেশি দূর ও অন্যান্য কোন নতুন জায়গায় আবারও ট্রেকিং করতে চান এমনটাই জানান তারা।