বর্ষার সারপ্রাইজ! প্রবল বৃষ্টিতে বাড়ি থেকে বের হওয়ার আগে এই গুরুত্বপূর্ণ খবরটি পড়ুন

গরমে অস্থির দিল্লি-এনসিআরের মানুষের অপেক্ষার প্রহর শেষ।

author-image
Anusmita Bhattacharya
New Update
i7dus57g_delhi-rains_625x300_29_May_24.webp

নিজস্ব সংবাদদাতা: গতকাল রাতে প্রবল বৃষ্টিতে আজ ভোরে দিল্লি এনসিআর-এর আবহাওয়া পাল্টে গেছে। মুষলধারে বৃষ্টিতে স্বস্তি পেয়েছে প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে যাওয়া মানুষ। আবহাওয়া অধিদফতর (আইএমডি) আগামী কয়েকদিন বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে। আবহাওয়া দফতর ২৯ এবং ৩০ জুন দিল্লিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে। প্রায় ৩ মাস ধরে চুল্লির মতো জ্বলতে থাকা দিল্লির সকালগুলো শীতল বাতাস আর বৃষ্টিতে একেবারেই মনোরম হয়ে উঠেছে।

আজ ভোর ৪কেটে নাগাদ দিল্লির মানুষ যখন ঘুমের ঘোরে, তখনই বর্ষা ঢুকে দিল চমক। এখন গরম কমেছে। এনসিআরের নয়ডা, গাজিয়াবাদ, ফরিদাবাদ এবং গুরুগ্রামেও প্রবল বর্ষণ বিপর্যয় সৃষ্টি করেছে। জানা গেছে, আগামী ৭২ ঘণ্টা এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

rain photography

আজকের বৃষ্টির ফলে উত্তর প্রদেশসহ উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে আনুষ্ঠানিকভাবে বর্ষা প্রবেশ করেছে। বর্ষার প্রথম বৃষ্টিতে ডুবতে শুরু করেছে দিল্লি। অনেক এলাকা দ্বীপে পরিণত হয়েছে। জলাবদ্ধতার কারণে দিল্লির আইকনিক মিন্টো রোড ব্রিজের ছবি আবারও লাইমলাইটে এসেছে। এমন পরিস্থিতিতে রাস্তায় যানজট হয়েছে। দিল্লি ট্র্যাফিক পুলিশ ধৌলা কুয়ান-নারাইনা রুটের জন্য নির্দেশ জারি করে বলেছে যে কোনও গুরুত্বপূর্ণ কাজ থাকলে তবেই বাড়ি থেকে বের হওয়া উচিত।

Adddd