Heatwave: ৪৭.৪ ডিগ্রি! গরমে ধুঁকছে মানুষ! স্কুল বন্ধ হয়ে গেল

তীব্র গরম উত্তর ভারতে।

author-image
Anusmita Bhattacharya
New Update
school

নিজস্ব সংবাদদাতা: হরিয়ানা এবং দিল্লিসহ উত্তর ভারতের বিস্তীর্ণ অংশে, তাপমাত্রা চরম মাত্রায় বেড়ে যাওয়ার সাথে তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি তৈরী হয়েছে। জাতীয় রাজধানী, নাজাফগড়, সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে। তাপমাত্রা ছিল ৪৭.৪ ডিগ্রি সেলসিয়াস। রাজস্থান, হরিয়ানা, দিল্লি, চণ্ডীগড় এবং উত্তর প্রদেশের উল্লেখযোগ্য অঞ্চলে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে তাপমাত্রাসহ জ্বলন্ত তাপ অব্যাহত ছিল। তীব্র তাপপ্রবাহ দৈনন্দিন জীবনকে ব্যাহত করেছে। অনেক লোক বিকেলেও বাড়ির বাইরে বেরোনোর সাহস পাননি। 

FBGNM,



৪৭ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে দিল্লির বেশ কয়েকটি অংশে তাপমাত্রা আবারও বেড়েছে। আবহাওয়া অফিস আগামী পাঁচ দিনের জন্য লাল সতর্কতা জারি করেছে। জাতীয় রাজধানীতে তীব্র তাপপ্রবাহের জন্য তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। চরম আবহাওয়ার কারণে দিল্লি এবং পাঞ্জাবসহ বেশ কয়েকটি রাজ্য সরকার সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। স্কুলগুলোকে কয়েকদিনের জন্য ছুটি ঘোষণা করার নির্দেশ দেওয়া হলেও শিক্ষার ধারাবাহিকতা নিশ্চিত করতে অনলাইন ক্লাস চলছে। শিক্ষা অধিদফতরের একটি বিজ্ঞপ্তির মাধ্যমে, দিল্লি সরকার গ্রীষ্মকালীন ছুটির জন্য এখনও বন্ধ হয়নি এমন স্কুলগুলিকে অবিলম্বে তা লাগু করার নির্দেশ দিয়েছে।



photo-conceptual-image-city-heat-wave-reflects-global-warming-impact-vertical-mobile-wallpaper_896558-52777-ezgif.com-avif-to-jpg-converter.jpg

Add 1