মেট্রো পরিষেবা উন্নয়নে নতুন প্রকল্প : এয়ারপোর্টের সাথে সরাসরি যুক্ত করা হবে

গুরগাঁওয়ের মেট্রো লাইন প্রকল্পটি মন্ত্রিসভা অনুমোদন করেছে এবং এর টেন্ডার ২০২৫ সালের জানুয়ারিতে প্রকাশ করা হবে। গুরগাঁওয়ের মেট্রো লাইনকে এয়ারপোর্টের সঙ্গে সংযুক্ত করার জন্য দ্রুত সমীক্ষা চলছে।

author-image
Debapriya Sarkar
New Update
breakinganm12

নিজস্ব প্রতিবেদন : হরিয়ানার মুখ্যমন্ত্রী নয়াব সাইনির সাথে দেখা করার পরে, কেন্দ্রীয় মন্ত্রী মনোহর লাল খাট্টার বলেছেন, "সবচেয়ে বড় প্রকল্প হল গুরগাঁওয়ের মেট্রো লাইন, যা মন্ত্রিসভা অনুমোদিত হয়েছে এবং এর টেন্ডার 2025 সালের জানুয়ারিতে জারি করা হবে এবং এর পরে, কাজ শুরু করা হবে। খুব দ্রুত গতিতে গুরগাঁওয়ের মেট্রো লাইনকে এয়ারপোর্টের সাথে সংযুক্ত করার জন্য একটি সমীক্ষা চলছে, একইভাবে বাহাদুরগড় থেকে আসাউদাহ পর্যন্ত দ্রুত গতিতে কাজ শুরু করা হবে।

মেট্রোর পাশাপাশি, সরাই কালে খান থেকে পানিপথ পর্যন্ত আরআরটিএস লাইন, যা ইতিমধ্যে অনুমোদিত হয়েছে কর্নাল পর্যন্ত বাড়ানো উচিত এবং এগিয়ে নেওয়া উচিত। আমরাও এ ব্যাপারে একমত হয়েছি। হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে আমি গুরুগ্রাম থেকে ফরিদাবাদ পর্যন্ত মেট্রো লাইনের ঘোষণা দিয়েছিলাম। মেট্রো লাইনের পরিবর্তে, আরআরটিএসের সম্ভাব্যতা বেশি এবং এটি কেবল গুরুগ্রাম থেকে ফরিদাবাদ পর্যন্ত প্রসারিত হবে না, তবে এটি জেওয়ার বিমানবন্দরের আরআরটিএসের সাথেও যুক্ত হবে... এই ধরনের সমস্ত প্রকল্প নিয়ে আলোচনা করা হয়েছে এবং আমি মনে করি যে পরবর্তীতে ৫ বছরের মেয়াদ, মেট্রোর পর্যাপ্ত নেটওয়ার্ক, আরআরটিএস তৈরি করা হবে..."