Free Dish TV, নেই কোনো রিচার্জের ঝামেলা! বিরাট পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

এবার টিভি দেখতে কোনো রিচার্জ করার প্রয়োজন নেই। এই নিয়ে বড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার।

author-image
Probha Rani Das
New Update
televisionw1.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ দেশের মানুষের সুযোগ সুবিধার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে বহু পদক্ষেপ নেওয়া হয়েছে। কখনও বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ কখনও আবার বিনামূল্যে গ্যাসের সিলিন্ডার। এবার সাধারণ মানুষের সুবিধার্থে Dish TV নিয়ে একটি গুরুত্বপূর্ণ আপডেট দেওয়া হয়েছে।

দেশের সাধারণ মানুষ প্রায়শই প্রত্যেক মাসে ডিশ টিভি রিচার্জ করার ক্ষেত্রে নানা রকমের সমস্যার সম্মুখীন হয়। দেশের সাধারণ মানুষদের সমস্যা সমাধানের জন্য বড় পদক্ষেপ নিয়েছে সরকার। এই কারণে কেন্দ্রীয় সরকার একটি নতুন প্রকল্প চালু করেছে। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের মাধ্যমে সরকার Free Dish Connection দিতে চলেছে।

television

কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পের মাধ্যমে দেশের মানুষ খুব সহজে এটি বাড়িতে ইন্সটল করে নিতে পারবে। এই সুবিধা পাওয়ার জন্য গ্রাহককে কোনোরকমের রিচার্জ করার প্রয়োজন নেই। কেন্দ্রীয় সরকারের এই Free Dish DTH পরিষেবাটি দেওয়া হচ্ছে DD-র তরফ থেকে। Free Dish DTH পরিষেবাটি হল একটি পাবলিক সার্ভিস ব্রডকাস্ট। Free Dish DTH পরিষেবাটি প্রসার ভারতী দ্বারা সরবরাহ করা হয়।

কেন্দ্রীয় সরকারের এই Free Dish DTH পরিষেবা কোনও গ্রাহক নিলে তাকে দেওয়া হবে ফ্রি-টু-এয়ার ডাইরেক্ট-টু-হোম। এক্ষেত্রে কোনও গ্রাহকের প্রত্যেক মাসে আর আলাদা করে রিচার্জ করার প্রয়োজন পড়বে না। এছাড়াও এই পরিষেবার মাধ্যমে একবার বিনিয়োগ করলে খুব সহজে ইন্সটল করতে পারা সম্ভব হবে।

modi gaming.png

প্রসঙ্গত, এই পরিষেবা পেতে একজন গ্রাহককে ২০০০ টাকা খরচ করতে হবে। এই খরচ করার পর আর কোন রিচার্জের প্রয়োজন পড়বে না। গ্রাহক এখানে সব সময় বিনামূল্যে টিভি চ্যানেল দেখতে সক্কম হবে। এছাড়া এই পরিষেবার মাধ্যমে কমপ্লেক্স সাইজের অ্যান্টেনাও দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের এটি একটি বিশাল DTH প্ল্যাটফর্ম পরিষেবা

কেন্দ্রীয় সরকারের এই Free Dish DTH পরিষেবাটিতে Dish TV-এর জন্য যোগাযোগের ক্ষেত্রে দুটো নম্বর দেওয়া হয়েছে। যেগুলো হল ১৮০০১১৪৫৫৪, ০১১-২৫৮০৬২০০। যোগাযোগের  জন্য এই নম্বরগুলোতে গ্রাহকেরা যোগাযোগ করলে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন। এছাড়াও এর পাশাপাশি স্থানীয় কেবল অপারেটরের সঙ্গে যোগাযোগ করেও এই পরিষেবার জন্য আবেদন করা যাবে। এই পরিষেবা নেওয়ার আগে গ্রাহকের নিজস্ব টিভি অবশ্যই থাকতে হবে। এর মাধ্যমে শুধুমাত্র নির্দিষ্ট কিছু চ্যানেল দেখা যাবে। তবে টিভিতে বিশেষ কিছু চ্যানেল দেখার জন্য গ্রাহককে অতিরিক্ত অর্থ প্রদান করতে হবে।