Odisha Train Accident : দুর্ঘটনা নাকি নাশকতা? প্রশ্ন তুললেন প্রাক্তন রেলমন্ত্রী

প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi) স্বপ্নেও ভাবেননি এতো ভয়াবহ দুর্ঘটনার (Odisha Train Accident ) কবলে পড়তে পারে করমণ্ডল এক্সপ্রেস। ঘটনার আকস্মিকতা কাটাতে প্রাক্তন রেলমন্ত্রীরও কিছুটা সময় লেগেছিল। বালাসোর ট্রেন দুর্ঘটনার পিছনে নাশকতার ছক হতে পারে বলে অভিযোগ করেছেন দীনেশ ত্রিবেদী। 

author-image
Pritam Santra
New Update
odisha train accident

নিজস্ব সংবাদদাতা: প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi) স্বপ্নেও ভাবেননি এতো ভয়াবহ দুর্ঘটনার (Odisha Train Accident ) কবলে পড়তে পারে করমণ্ডল এক্সপ্রেস। ঘটনার আকস্মিকতা কাটাতে প্রাক্তন রেলমন্ত্রীরও কিছুটা সময় লেগেছিল। বালাসোর ট্রেন দুর্ঘটনার পিছনে নাশকতার ছক হতে পারে বলে অভিযোগ করেছেন দীনেশ ত্রিবেদী। 

train accident

প্রাক্তন রেলমন্ত্রী দাবি করেছেন, এখনও পর্যন্ত যে ছবি ধরা পড়েছে তাতে ট্র্যাকগুলি বিকৃত করার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ট্রেন লাইন বিকৃত হয়ে থাকলে সুপারফাস্ট করমণ্ডল এক্সপ্রেসের চালকের কিছুই করার ছিল না। যদিও বিষয়টি এখন অনুমান সাপেক্ষ। মৃত্যুর সংখ্যা ইতিমধ্যে ২৩০ ছাড়িয়েছে, আহতের সংখ্যা প্রায় ৬০০। বিজেপি নেতা ত্রিবেদী দাবি করেছেন যে এই ধরণের ঘটনা কয়েক বছর আগে ঘটেছিল।

coromandel express accident

তিনি বলেন, 'দুর্ঘটনার কারণ পুরোপুরি তদন্ত করা দরকার। আমার ধারণা নাশকতা।" নেপথ্যে কি উগ্র বাম সংগঠন? প্রশ্ন থাকছে।  বিপরীত দিক থেকে আসা যশবন্তপুর এক্সপ্রেস নামে আরও একটি ট্রেন ধাক্কা দিলে করমণ্ডল এক্সপ্রেসের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে পাশে পড়ে যায়। বগিগুলি গিয়ে দাঁড়িয়ে থাকা একটি মালবাহীতে সজোরে ধাক্কা দেয়। ট্রেনের বাইরে ছিটকে যান  যাত্রী।