সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ...রাজ্যপালকে চিঠি প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর! এবার শেষ বিজেপি সরকার

হরিয়ানার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
New Update
BJP Flag

নিজস্ব সংবাদদাতাঃ দেশজুড়ে চলছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। আগামী ২৫ মে ষষ্ঠ দফায় হরিয়ানার ১০টি লোকসভা কেন্দ্রের সব ক'টিতে ভোটগ্রহণ। তার আগেই হরিয়ানায় বড়সড় ধাক্কা খেয়েছে শাসকদল বিজেপি। তিন নির্দল বিধায়ক বিজেপি সরকারের থেকে মঙ্গলবার রাতে সমর্থন প্রত্যাহার করে নেওয়ার জেরে সংখ্যাগরিষ্ঠতা হারানোর মুখে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী নয়াব সিংহ সাইনির সরকার। সাইনি সরকারের কাছে সংখ্যাগরিষ্ঠতা নেই বলে ইতিমধ্যেই রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি তুলেছেন বিরোধী দলগুলো। 

এসবের মধ্যে বৃহস্পতিবার অর্থাৎ আজ জানা গিয়েছে, হরিয়ানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা জেজেপি নেতা দুষ্মন্ত চৌটালা রাজ্যপাল বন্দারু দত্তাত্রেয়কে চিঠি লিখে রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জরুরি ভিত্তিতে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন।

চিঠিতে তিনি রাজ্যপালকে অনুরোধ করেছেন, অবিলম্বে আস্থাভোটের ডাক দিতে হবে, যাতে সরকার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারে এবং সরকার তা করতে ব্যর্থ হলে রাষ্ট্রপতি শাসন জারি করতে পারে।

চিঠিতে বলা হয়েছে, "দলের ঘটনাপ্রবাহ এবং স্পষ্ট অবস্থান অর্থাৎ জেজেপি, যা বর্তমান সরকারকে সমর্থন করে না এবং সরকার গঠনের জন্য অন্য কোনও রাজনৈতিক দলকে সমর্থন করতে প্রস্তুত, এটা স্পষ্ট যে বর্তমান সরকার বিধানসভায় আর সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারে না।" 

Add 1