মৎস্যজীবীদের সতর্ক থাকতে বলেছে প্রশাসন, কেননা শক্তি বাড়িয়ে আসছে ঘূর্ণিঝড়

স্থানীয় কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করছে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
cyclonew1.jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ডানা আসার সাথে সাথে স্থানীয় জেলেরা উচ্চ সতর্কতার সাথে আছেন। ধারণা করা হচ্ছে চক্রবাতটি ভারী বৃষ্টি এবং প্রবল বাতাস আনবে, যা উপকূলীয় এলাকায় প্রভাব ফেলবে। জেলেদের জাহাজে উঠে না থাকা এবং তাদের জাহাজ সুরক্ষিত করার পরামর্শ দেওয়া হয়েছে ক্ষতি রোধ করার জন্য।

স্থানীয় কর্তৃপক্ষ সতর্কতা জারি করেছে এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করছে। স্থানান্তর পরিকল্পনা প্রস্তুত রয়েছে এবং দুর্বল এলাকার মানুষদের জন্য আশ্রয়স্থল প্রস্তুত করা হয়েছে। সম্প্রদায়কে নিরাপত্তা নির্দেশিকা অনুসরণ করার এবং আবহাওয়ার আপডেট সম্পর্কে অবগত থাকার অনুরোধ জানানো হচ্ছে।

ঘূর্ণিঝড় আসার কারণে এই অঞ্চলে মাছ ধরার কার্যকলাপ ব্যাহত হয়েছে। অনেক জেলেই জীবিকা নির্বাহের জন্য প্রতিদিনের ধরা মাছের উপর নির্ভরশীল, এই সময়টি তাদের জন্য চ্যালেঞ্জিং। কর্তৃপক্ষ এই সময়কালে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সহায়তা এবং সম্পদের প্রদান করার চেষ্টা করছে।

আবহাওয়াবিদরা অনুমান করছেন যে ঘূর্ণিঝড় ডানা শীঘ্রই স্থলভাগে আঘাত হানবে। ঝড়ের তীব্রতা বাড়তে পারে, যা উপকূলীয় এলাকায় সম্ভাব্য বন্যা এবং ক্ষতির কারণ হতে পারে। বাসিন্দাদের সতর্ক থাকার এবং নিরাপত্তার জন্য আবহাওয়া দফতরের সতর্কতাগুলো মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে।