অবশেষে সরকারি কর্মচারীদের জন্য সুসংবাদ: এই তারিখে বেতন, পেনশন প্রকাশ করা হবে

হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু বলেছেন বেতন এবং পেনশনের অর্থ প্রদান পিছিয়ে দিয়ে, সরকার মাসিক ৩ কোটি টাকা এবং বার্ষিক ৩৬ কোটি টাকা ঋণের সুদ হিসাবে পরিশোধ করবে।

author-image
Anusmita Bhattacharya
New Update
money (1)n

নিজস্ব সংবাদদাতা: সরকারী কর্মচারীদের সমালোচনা এবং ভিন্নমতের মুখোমুখি হয়ে, প্রতিটি নির্বাচনে গুরুত্বপূর্ণ ভোটব্যাঙ্ক, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু বুধবার বিধানসভায় জানিয়েছেন যে কর্মচারীরা ৫ সেপ্টেম্বর বেতন পাবেন এবং ১০ সেপ্টেম্বর তাদের পেনশন অবসর নেবেন৷ তিনি বিলম্বের ন্যায্যতা দিয়েছেন৷ কেন্দ্র থেকে ৫২০ কোটি টাকা পাওয়ার আগে পাঁচ থেকে ছয় দিনের জন্য ৭.৫ শতাংশ সুদে ঋণ এড়াতে বেতন এবং পেনশন মুক্তি।

Finally Good News For Himachal Pradesh Government Employees: Salaries, Pensions To Be Released On These Dates

বোর্ড ও কর্পোরেশনের কর্মচারী এবং পেনশনভোগীরা তাদের বিদ্যমান সময়সীমা অনুযায়ী বেতন পাবেন কারণ তারা তাদের নিজস্ব সম্পদের মাধ্যমে ব্যয় মেটাবেন। সুখু বলেন, বেতন ও পেনশন প্রদান পিছিয়ে দিয়ে সরকার মাসিক ৩ কোটি রুপি এবং বার্ষিক ৩৬ কোটি টাকা ঋণের সুদ হিসেবে সাশ্রয় করবে। রাজস্ব বিচক্ষণতার অংশ হিসাবে, তিনি বলেন, ঋণের সুদ হিসাবে প্রদত্ত অর্থ বাঁচাতে রাজস্বের সাথে ব্যয় ম্যাপ করার চেষ্টা করা হচ্ছে।

FCHKM

একটি পয়েন্ট অফ অর্ডার উত্থাপন করে, বিজেপি নেতা ঠাকুর বলেছিলেন যে কর্মরত এবং অবসরপ্রাপ্ত কর্মচারীরা বেতন পাননি, একটি জরুরি বিষয় যা কক্ষে বিতর্ক করা উচিত। "আমরা বেতন বাবদ মাসিক ১২০০ কোটি টাকা এবং পেনশনের জন্য ৮০০ কোটি টাকা খরচ করি, তাই এর জন্য আমাদের প্রতি মাসে ২০০০ কোটি টাকা প্রয়োজন", সুখু স্পষ্ট করেছেন৷

Who is Sukhvinder Singh Sukhu? Early Life, Education, Political Career &  More

বিরোধী দল বিজেপিকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী সুখু বলেন, "আজকে যারা কর্মচারী বিরোধী সিদ্ধান্ত নিয়েছে তারা কর্মচারী-সমর্থক বলে মনে করছে। রাজ্য ২০২৭ সালে স্বনির্ভর হবে।"