রামলালার মূর্তির রয়েছে নানা বিশেষত্ব! প্রাণ প্রতিষ্ঠার আগেই ফাঁস

রামলালার মূর্তির রয়েছে নানা বিশেষত্ব। আপনিও কি জানেন সেগুলো? মন্দিরে মূর্তির প্রাণ প্রতিষ্ঠার আগেই ফাঁস হল সেই তথ্য। এখানে ক্লিক করে জেনে নিন এই সম্পর্কে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
ramlala1

নিজস্ব সংবাদদাতা: অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহে আজ আনা হল রামলালার মূর্তি। প্রথমে যে ছবি প্রকাশ করা হয় তাতে দেখা যায় মূর্তির চোখ হলুদ কাপড় দিয়ে ঢাকা। যদিও কৈলাস বিজয়বর্গীয়সহ একাধিক বিজেপি নেতার সোশ্যাল মিডিয়া পোস্টে পরে দেখা যায় সেই রামলালার মূর্তির মুখ। তাতে আর মূর্তির চোখ কাপড়ে ঢাকা নেই।

শ্রী রামচন্দ্রের এই মূর্তিটি পাঁচ বছর বয়সের বালককে কল্পনা করে তৈরি করা হয়েছে। জানা যাচ্ছে, এই মূর্তির মধ্যেই রয়েছে আরও অনেক বিষয়। মূর্তিটি এমনভাবে নির্মিত হয়েছে যে দেখে মনে হয়েছে তির-ধনুক নিয়ে দাঁড়িয়ে আছেন রামচন্দ্র। তবে তির বা ধনুক আলাদা করে দেখানো হয়নি। এই মূর্তির চালিতে শিল্পী স্থান দিয়েছেন বিষ্ণুর দশাবতার- মত্‍স্য, কুর্ম, বরাহ, নৃসিংহ, বামন, পরশুরাম, রাম, কৃষ্ণ, বুদ্ধ ও কল্কিকে। মূর্তির একটিকে হনুমান ও অপর দিকে গরুড়কেও দেখতে পাবেন। মূর্তির যে মুকুটটি রয়েছে তাতে সূর্য, শঙ্খ, স্বস্তিক, চক্র ও গদা আছে। প্রাণ প্রতিষ্ঠার পর মূর্তির চোখ ঢেকে রাখা হলুদ কাপড়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরিয়ে সোনার কাঠি দিয়ে সুরমা লাগাবেন। যদিও তার আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রামলালার মূর্তির মুখ।