ওষুধের দাম কমাতে হবে, দাবি বিশিষ্ট চিকিৎসকের

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আজকের কেন্দ্রীয় বাজেট সম্পর্কে মন্তব্য করলেন চিকিৎসক অরিন্দম বিশ্বাস।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আজকের কেন্দ্রীয় বাজেট সম্পর্কে, চিকিৎসক অরিন্দম বিশ্বাস বলেছেন, "ভারতবর্ষের নাগরিক হিসেবে চাহিদা আমাদের অনেক। সরকার কতটা মেটাতে পারবে সেটা সম্পূর্ণ সরকারের উপর নির্ভর করছে। কিন্তু যেভাবে বিভিন্ন দ্রব্যের দাম বাড়ছে, সেটায় রাশ টানার প্রয়োজন আছে। মানুষের রোজকার সেভাবে বাড়েনি।

publive-image

অথচ গ্যাস থেকে পেট্রোল সবকিছুর দাম বাড়ছে। সে বিষয়ে আমার মনে হয় সরকারের নজর দেওয়া উচিত। কৃষি অন্যতম একটি স্তম্ভ আমাদের ভারতবর্ষের। সেই জায়গাতেও নজর দেওয়া উচিত। কৃষকদের যাতে কোনও সমস্যা না হয়। রাজ্যে আলুর দাম বাড়ছে। সেটা রাজ্যের ক্ষেত্রে হলেও, কেন্দ্র সরকারের সেখানে একটা দায়িত্ব থাকে। রোজকার প্রয়োজনীয় জিনিসপত্রের দামটাকে আটকাতে হবে। দাম কমানো যায় না, আটকানো যায়। চিকিৎসার ক্ষেত্রে আমরা সত্যিই অবহেলিত। ১০০ টাকার মধ্যে ১. ৫ টাকা খরচ হয় জিডিপিতে শুধু চিকিৎসার জন্য।

publive-image

এই ব্যয়বহুল চিকিৎসা মানুষ আর কত দিন সহ্য করবে। এই ক্ষেত্রে সরকারকে অগ্রণী ভূমিকা নিতে হবে। বিভিন্ন ভাইরাস, বিভিন্ন সংক্রমণ আমাদের শেষ করে দিচ্ছে। সেটা জিকা ভাইরাস হোক বা কোভিড। সেইভাবে গবেষণা করাতে হবে। ওষুধের দাম কমাতে হবে। বিভিন্ন বেসরকারি হাসপাতালে যে ব্যয়বহুল খরচ সেটাকে আটকানোর জন্য আইন তৈরি করতে হবে। দেশের জনগণের স্বাস্থ্যের বিষয়ে সরকারকে মনোযোগ দিতে হবে। আজ যাতে দেশের পার্লামেন্টে মানুষের স্বাস্থ্য নিয়ে আলোচনা করা হয়, সেটাই চাইবো। তবেই মানুষ কিন্তু এর সুফল পাবে।"

 

 

Adddd