২০০০ টাকা দিয়েছে মোদী! পাননি এখনও? কী করতে হবে?

দেশের হাজার হাজার কৃষককে টাকা পাঠিয়েছে মোদী সরকার। আপনি কি পেয়েছেন সেই ২০০০ টাকা? কীভাবে চেক করবেন টাকা ঢুকেছে কিনা? সব দেখে নিন এখানে ক্লিক করে।

author-image
Anusmita Bhattacharya
New Update
modi27M

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সারা দেশের কৃষকের জন্য সম্মান নিধি যোজনা চালু করে দিয়েছেন প্রধানমন্ত্রী। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকার এক বছরে ৬ হাজার টাকার সহায়তা দেয়। তার সুফল পাচ্ছে দেশের কোটি কোটি কৃষক। এর আগেই ১৪তম কিস্তির টাকা ঢুকে গিয়েছিল কৃষকদের অ্যাকাউন্টে। তারা এবার অপেক্ষা করছিল ১৫তম কিস্তির টাকা পাওয়ার। জানা গিয়েছিল যে ২০২৩ সালের নভেম্বর মাসেই অ্যাকাউন্টে আসবে এই কিস্তির টাকা। সেই মতো সারা দেশের প্রায় ৮ কোটি কৃষকের ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা ঢুকে গেছে। এই পর্যায়েও প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ২ হাজার টাকা পেয়ে গেছে তারা।

আপনিও কি এই সুবিধা পান? তাহলে শেষ কিস্তির টাকা পেয়েছেন কি না তা সহজেই যাচাই করে দেখে নিতে পারবেন নিজেই: 

পিএম কিষাণ সম্মান নিধির ব্যালান্স জানার জন্য উপভোক্তাকে প্রথমে পিএম কিষাণ পোর্টাল বা অফিসিয়াল ওয়েবসাইট https://pmkisan.gov.in -এ যেতে হবে। এবার সেখানে কৃষক কর্নারে গিয়ে নিজের স্টেটাস যাচাই করে দেখুন। এখানে উপভোক্তা নিজের আধার নম্বর, ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা মোবাইল নম্বর লিখে দেবেন। তারপর নির্ভুল ক্যাপচা কোড লিখে দিতে হবে। এর পর Get Status-এ ক্লিক করবেন। তাহলেই স্ক্রিনে ফুটে উঠবে ওই উপভোক্তার অ্যাকাউন্টের বর্তমান পরিস্থিতি।