প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনে দরগায় এলাহী 'লঙ্গর'! মেনুতে কী আছে জানুন

গাদ্দী নাশিন-দরগাহ আজমীর শরীফের সৈয়দ আফশান চিশতী জানান মানুষের মাঝে কী ধরণের খাবার বিতরণ করা হবে।

author-image
Anusmita Bhattacharya
New Update
modi29mo

নিজস্ব সংবাদদাতা: আজমীর শরীফ দরগাহ ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭৪ তম জন্মদিন উপলক্ষে ৪০০০ কেজি নিরামিষ "লঙ্গার" খাবার তৈরি এবং বিতরণ করবে। "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন উদযাপনে এবং সেবা পাখওয়াদা এর সাথে একত্রে আজমির দরগাহ শরীফের ঐতিহাসিক এবং বিশ্ব-বিখ্যাত বড় শাহী দেগ আবারও ৪০০০ কেজি নিরামিষ "লঙ্গার তৈরি এবং বিতরণ করতে ব্যবহার করা হবে। 550 বছরেরও বেশি সময় ধরে বহাল থাকা একটি ঐতিহ্যকে অব্যাহত রাখা", দরগা কর্তৃপক্ষের এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে।

Ajmer Sharif dargah head calls on religious leaders to raise voice against  communalism - The Economic Times

গাদ্দি নাশিন-দরগাহ আজমির শরীফ, সৈয়দ আফশান চিশতি, বুধবার এএনআই-এর সাথে কথা বলতে গিয়ে বলেছেন যে নিরামিষ খাবার লোকেদের মধ্যে বিতরণ করা হবে। "তাঁর (প্রধানমন্ত্রী মোদীর) জন্মদিন উপলক্ষে, দেশের ধর্মীয় স্থানে সেবা অনুষ্ঠানের আয়োজন করা হবে... প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আমরা ৪০০০ কেজি নিরামিষ খাবার তৈরি করব, যার মধ্যে থাকবে ভাত এবং খাঁটি ঘি, শুকনো ফল এবং এটি বিতরণ করার সাথে সাথে আমাদের আশেপাশের গুরু এবং দরিদ্রদেরও একটি পরিষেবা হিসাবে লঙ্গর দেওয়া হবে,” জানান গাদ্দি নাশিন-দরগাহ আজমির শরীফ, সৈয়দ আফশান চিশতি।

Submission Detail

সৈয়দ আফশান চিশতি যোগ করেছেন, "আমরা প্রধানমন্ত্রী মোদির জন্মদিনে তার দীর্ঘায়ু কামনা করব। সমগ্র লঙ্গরটি ভারতীয় সংখ্যালঘু ফাউন্ডেশন এবং আজমির শরীফের চিশতি ফাউন্ডেশন দ্বারা আয়োজন করা হচ্ছে।"

modii pokl1.jpg