পুজো শেষেই দুর্দান্ত খবর! সত্যিই ৩ শতাংশ ডিএ অনুমোদন দেওয়া হল! ঢুকবে মোটা টাকা

বাড়িয়ে দেওয়া হল ৩ শতাংশ ডিএ।

author-image
Anusmita Bhattacharya
New Update
modi moneyi1.jpg

নিজস্ব সংবাদদাতা: মহার্ঘ ভাতা (ডিএ) বৃদ্ধির অপেক্ষায় থাকা ১ কোটিরও বেশি কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য সেই চরম খবরটি এসেই গেল। জানা গেল যে কেন্দ্রীয় মন্ত্রিসভা আজ ৩ শতাংশ ডিএ বৃদ্ধির অনুমোদন দিয়ে দিল। রিপোর্টে আরও বলা হয়েছে যে ডিএ বৃদ্ধির ফলে কর্মচারীরা ৩ মাসের বকেয়া সহ বর্ধিত পরিমাণের সাথে অক্টোবর মাসের স্লিজও পেয়ে যাবেন।

আশা করা হচ্ছে যে মহার্ঘ ভাতা ৩ শতাংশ বৃদ্ধি পেতে পারে যার ফলে ডিএ ৫৩ শতাংশে পৌঁছে গেছে। বহু দিন ধরেই বেতন বাড়ার অপেক্ষা করছিলেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। এবার বেশ অনেকেটাই স্বস্তি দিল কেন্দ্র। অবশেষে দীপাবলির সময় বড় অঙ্কের টাকা ঢুকতে পারে কেন্দ্রীয় সরকারি কর্মীদের অ্যাকাউন্টে। বাড়ল ৩ শতাংশ ডিএ।

অন্য সময়ে জানুয়ারি এবং জুলাই মাসে ডিএ ঘোষণা হলেও এই বছর পুজোর আগে দারুণ সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য। অন্য সময়ে জানুয়ারি এবং জুলাই মাসে ডিএ ঘোষণা হলেও এই বছর পুজোর আগে দারুণ সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য। ২০২৪ সালের মার্চ মাসে ঘোষিত ৪ শতাংশ বেড়েছে। বর্তমানে ডিএ মূল বেতনের ৫০ শতাংশ। এরপর আরও ৩ শতাংশ ডিএ বৃদ্ধি পেল। সব মিলিয়ে ৫৪ শতাংশ ডিএ পাবে কেন্দ্রীয় সরকারি কর্মীরা। এ ছাড়াও এর পাশাপাশি, পেনশনভোগীদের জন্য ডিয়ারনেস রিলিফ (ডিআর) আরও বেড়ে যাবে বলে আশা করা যাচ্ছে।