New Karnataka CM: 'পর্যবেক্ষকরা প্রত্যেক বিধায়কের মতামত চাইবেন'

কর্ণাটকের দায়িত্বে থাকা অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) রণদীপ সুরজেওয়ালা রবিবার বলেছেন যে কংগ্রেস লেজিসলেটিভ পার্টি (সিএলপি) সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি পাস করেছে।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
NB V

নিজস্ব সংবাদদাতাঃ কংগ্রেস নেতা এবং কর্ণাটকের দায়িত্বে থাকা অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির (এআইসিসি) রণদীপ সুরজেওয়ালা রবিবার বলেছেন যে কংগ্রেস লেজিসলেটিভ পার্টি (সিএলপি) সর্বসম্মতিক্রমে প্রস্তাবটি পাস করেছে এবং পর্যবেক্ষকরা সমস্ত বিধায়কদের মতামত চাইবেন এবং এটি দলের হাইকমান্ডকে জানাবেন। বেঙ্গালুরুতে সিএলপি-র বৈঠকে উপস্থিত ছিলেন সিদ্দারামাইয়া, ডি কে শিবকুমার, রণদীপ সুরজেওয়ালা, কেসি বেণুগোপাল, জয়রাম রমেশ প্রমুখ।



সুরজেওয়ালা জানিয়েছেন, 'সিএলপির প্রথম বৈঠক শেষ হয়েছে এবং এতে দুটি প্রস্তাব পাস হয়েছে। প্রস্তাবে ৬.৫ কোটি কান্নাডিগা, দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সিদ্দারামাইয়া, ডি কে শিবকুমার এবং দলের সমস্ত কর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে, যারা শুধু কর্ণাটকে নয়, বাকি ভারতকে আবারও গণতন্ত্র ও সংবিধানের পথ দেখিয়েছে। ডি কে শিবকুমার প্রস্তাবটি উত্থাপন করেছিলেন। এটি এমবি পাতিল সমর্থন করেছেন এবং বি কে হরি প্রসাদ সহ অন্যান্য কংগ্রেস নেতারাও এটিকে সমর্থন করেছেন।' 

সুরজেওয়ালা বলেন, "প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সিএলপি দলের নতুন নেতা নিয়োগের জন্য এআইসিসি সভাপতিকে অনুমোদন দেওয়ার জন্য আরও একটি সিঙ্গেল লাইন প্রস্তাব উত্থাপন করেছিলেন। এবং ১৩৫ জন কংগ্রেস বিধায়ক সর্বসম্মতিক্রমে তাঁর প্রস্তাবটি অনুমোদন করেছেন। এটি ডি কে শিবকুমার এবং অন্য সবাই সমর্থন করেছেন। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল খাড়গেকে প্রস্তাবগুলি সম্পর্কে অবহিত করেছেন।"



তিনি আরও বলেন, "এআইসিসি সভাপতি কেসি বেণুগোপালকে নির্দেশ দিয়েছেন যে তিনজন সিনিয়র পর্যবেক্ষক; প্রাক্তন মন্ত্রী সুশীল কুমার শিন্ডে, দীপক বাবরিয়া এবং জিতেন্দ্র সিং প্রত্যেক বিধায়কের ব্যক্তিগত মতামত নিয়ে হাইকমান্ডের কাছে পৌঁছে দেবেন।"