নির্বাচনঃ প্রথম পদক্ষেপ কী কংগ্রেসের? ইন্ডিয়া জোট বিজেপিকে ছাড়বে না! বড় ঘোষণা রাহুলের

জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচন নিয়ে বড় বার্তা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

author-image
Aniruddha Chakraborty
New Update
rahul gandhikll1.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ জম্মু ও কাশ্মীর বিধানসভা নির্বাচন নিয়ে বুধবার অর্থাৎ আজ লোকসভার বিরোধী দলনেতা এবং কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছেন, "আমাদের প্রথম পদক্ষেপ হবে জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া। আমরা চেয়েছিলাম নির্বাচনের আগে আপনি রাজ্যের মর্যাদা পান এবং জম্মু ও কাশ্মীর রাজ্য হওয়ার পরে নির্বাচন হয়। বিজেপি তা চায় না। তারা চেয়েছিল আগে নির্বাচন হোক, তারপর রাষ্ট্রের কথা বলুক। বিজেপি চায় বা না চায়, ইন্ডিয়া জোট তাদের উপর চাপ সৃষ্টি করবে এবং জম্মু ও কাশ্মীরের মানুষ রাজ্যের মর্যাদা পাবে।" 

উল্লেখ্য, এর আগে আজ ন্যাশনাল কনফারেন্স সভাপতি ফারুক আবদুল্লা জানিয়েছেন, আমি আশা করি ভারতের জনগণ বুঝতে পারবে যে আমরা চাই রাজ্যের উন্নতি হোক এবং এই সমস্যা থেকে বেরিয়ে আসুক। আমি প্রথমবার রাজ্যকে কেন্দ্রশাসিত অঞ্চল হতে দেখেছি, আমাদের রাজ্যের মর্যাদা ফিরিয়ে আনতে হবে এবং আমরা এর জন্য চেষ্টা করছি। এটা (কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট) কোনও বাধ্যবাধকতা নয়, প্রয়োজনীয়তা, আমাদের সবাইকে সঙ্গে নিতে হবে।

প্রসঙ্গত, ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেস ইতিমধ্যে আসন ভাগাভাগির ফর্মুলা চূড়ান্ত করেছে, যেখানে দলগুলো যথাক্রমে ৫১ এবং ৩২ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। ৯০ সদস্যের জম্মু ও কাশ্মীর বিধানসভার নির্বাচন ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর তিন দফায় অনুষ্ঠিত হবে এবং ৪ অক্টোবর ফলাফল ঘোষণা করা হবে।