সম্পূর্ণ ফলাফলের অপেক্ষায় র‍য়েছে কংগ্রেস

ভোপালের কুর্সিতে বসা হচ্ছে না কংগ্রেসের। ২০১৮ সালে মধ্যপ্রদেশে ক্ষমতায় এসেছিল কংগ্রেস। প্রায় দেড় দশক ক্ষমতায় থাকার পর প্রথম বার পরাজয়ের মুখ দেখেছিল বিজেপি।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ তেলেঙ্গানাতে এগিয়ে রয়েছে কংগ্রেস। সেখানে জয়ের ধারা বজায় রেখেছে তারা। তবে অন্যান্য রাজ্য গুলিতে একটু 'টেনশন' দেখা যাচ্ছে কংগ্রেসের দিক থেকে। এই প্রসঙ্গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছেন, " আমরা তেলেঙ্গানায় নেতৃত্বে আছি। ছত্তিশগড়ে তারতম্য ঘটছে বার বার। ছত্তিশগড় এবং তেলেঙ্গানায় আমরা জিতব বলে হিসাব ছিল আগে। আমরা ভেবেছিলাম মধ্যপ্রদেশে বেশ ভালো লড়াই হবে। তবে সম্পূর্ণ ফলাফল এখনো আসেনি, তাই অপেক্ষা করে দেখি কি হয়। "  

hiren

কংগ্রেসের রাজনৈতিক মধুমাস খুব বেশি দিনের জন্য স্থায়ী হয়নি মধ্যপ্রদেশে। কারণ ২০২২ সালের মার্চ অনুগত ২২ জন বিধায়ককে নিয়ে দল ছেড়েছিলেন তৎকালীন কংগ্রেস নেতা অধুনা কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। সিন্ধিয়ার দলত্যাগে মধ্যপ্রদেশে ক্ষমতা হারিয়েছিল কংগ্রেস। মুখ্যমন্ত্রী পদ ছাড়তে বাধ্য হয়েছিলেন কংগ্রেস নেতা কমল নাথ। সেই সময় কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয়েছিল যে, ভোটদাতাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বিজেপি। 

hiring.jpg