শিশুকন্যাদের বিকাশের লক্ষ্যে এবার কংগ্রেস

আন্তর্জাতিক কন্যাশিশু দিবস গোটা বিশ্বজুড়ে জাতিসংঘ রাষ্ট্রসমূহ প্রতিবছর ১১ অক্টোবর তারিখে পালন করে। এই দিবসকে মেয়েদের দিনও বলা হয়। ২০১২ সালের ১১ অক্টোবর তারিখে প্রথম এই দিবস পালন করা হয়েছিল।

author-image
Adrita
New Update
a

নিজস্ব সংবাদদাতাঃ আজ ১১ অক্টোবর, বুধবার আন্তর্জাতিক কন্যাশিশু দিবস। লিঙ্গ বৈষম্য দূর করা এই দিবসের অন্যতম প্রধান উদ্দেশ্য। এছাড়াও, শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা, ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক তথা বাল্যবিবাহ থেকে মেয়েদের রক্ষার জন্য এই দিনটির এক বিশেষ গুরুত্ব রয়েছে। 

hiring.jpg

মেয়েদেরকে দেশের নির্মাতা বলা হয়। ভারতের 'মা' বলা হয়। তাই মেয়েদের অধিকার, মেয়েদের সার্বিক বিকাশও অবশ্যম্ভাবী। এবার মেয়েদের বিকাশের জন্য এগিয়ে এল কংগ্রেস দল। কংগ্রেসের নেতা মল্লিকার্জুন খাড়গে তার 'এক্স' হ্যান্ডেলে একটি বার্তা পোস্ট করেছেন। যাতে তিনি লিখেছেন, ' লিঙ্গ সমতা সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক সাফল্যের ভিত্তি। আমাদের অবশ্যই কন্যা শিশুকে পরিবর্তনের প্রচেষ্টার অগ্রভাগে রেখে নেতৃত্ব দেওয়ার সমান সুযোগ দিতে হবে। আসুন আমরা তাদের কণ্ঠস্বর শুনে, তাদের অনুরোধের প্রতিদান এবং সিদ্ধান্ত গ্রহণের জায়গাগুলিতে তাদের স্বাগত জানাই। আমাদের অবশ্যই এমন একটি ভবিষ্যতে বিনিয়োগ করতে হবে যা মেয়ে শিশুর এজেন্সিতে বিশ্বাস করে। ' 

hiring 2.jpeg