বি আর আম্বেদকর...পাগল...গ্রেফতার প্রাক্তন VHP নেতা

মানিয়ান সম্প্রতি আরও বলেছিলেন যে আম্বেদকর কেবল মাত্র একজন তফসিলি জাতির মানুষ ছিলেন এবং যারা তাঁকে সংবিধানের স্থপতি বলে অভিহিত করেন তারা পাগল ।

author-image
SWETA MITRA
New Update
breaking.webp

নিজস্ব সংবাদদাতাঃ বড় পদক্ষেপ নিল চেন্নাই পুলিশ (Chennai Police)। প্রাক্তন ভিএইচপি (VHP) নেতা আরবিভিএস মানিয়ানকে বিআর আম্বেদকর এবং দলিতদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য তাঁর চেন্নাইয়ের বাসভবন থেকে গ্রেফতার করেছে পুলিশ। চেন্নাই পুলিশ জানিয়েছে, বিগত গত ১১ সেপ্টেম্বর টি নগর ভারতীয় বিদ্যা ভবনে একটি আধ্যাত্মিক অনুষ্ঠানে আরবিভিএস মানিয়ান দলিতদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেন, যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এর ভিত্তিতে আজ সকালে মানিয়ানকে গ্রেফতার করা হয়েছে এবং তাকে আদালতে হাজির করা হবে।

একটি ভিডিওতে দেখা যায়, হিন্দুত্ববাদী নেতা . বি আর আম্বেদকরকে নিছক স্টেনোগ্রাফার বলে অভিহিত করেছেন এবং 'ভারতের সংবিধানের' সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই বলেও মন্তব্য করেন। আরবিভিএস মানিয়ানকে তিরুভাল্লুভার সম্পর্কে অশ্লীল মন্তব্য করতেও দেখা গেছে। তাঁর বিরুদ্ধে তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইন, ১৫৩, ১৫৩ (এ) সহ ভারতীয় দণ্ডবিধির পাঁচটি ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 মানিয়ান সম্প্রতি আরও বলেছিলেন যে আম্বেদকর কেবল মাত্র একজন তফসিলি জাতির মানুষ ছিলেন এবং যারা তাঁকে সংবিধানের স্থপতি বলে অভিহিত করেন তারা পাগল । আরবিভিএস তামিলনাড়ুর ভিএইচপি-র প্রাক্তন সহ-সভাপতি। মনিয়ানের আম্বেদকর-বিরোধী অবমাননাকর মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। 

 

প্রাক্তন ভিএইচপি নেতা আরও বলেন, আম্বেদকরকে সংবিধানে অবদান রাখা ব্যক্তি হিসাবে দেখা উচিত নয়। আম্বেদকর শুধু টাইপিস্টের কাজই করেছিলেন। আম্বেদকরকে শুধুমাত্র তফসিলি জাতি সম্প্রদায়ের সদস্য হিসাবে দেখা উচিত। সংবিধানে তার কোনো ভূমিকা নেই। আম্বেদকর কেবল একজন তফসিলি জাতির মানুষ। যারা আম্বেদকরকে সংবিধানের স্থপতি বলে অভিহিত করে, তারা পাগল। এই ঘটনাকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনার ঝড় ওঠে। এরপরেই চেন্নাই পুলিশের এই পদক্ষেপ। চেন্নাই পুলিশও নিশ্চিত করেছে যে আম্বেদকরের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জন্য এই ভিএইচপি নেতাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।