জিও না বিএসএনএল, কার ২০০ টাকার প্ল্যান সেরা? কে বেশি সুবিধা দিচ্ছে?

সম্প্রতি, রিলায়েন্স জিও তাদের রিচার্জ প্ল্যানের হার বাড়িয়েছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
money (1)n

নিজস্ব সংবাদদাতা: সম্প্রতি বেসরকারি টেলিকম কোম্পানিগুলো তাদের ট্যারিফ প্ল্যানের দাম বাড়িয়েছে। ৩ জুলাই ব্যবসায়ী মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স জিও তার রিচার্জ প্ল্যানের রেট বাড়িয়েছিল। একইভাবে, বড় টেলিকম সংস্থা ভোডাফোন-আইডিয়াও তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। দাম বাড়ায় হতাশ হয়ে মানুষ সমালোচনা শুরু করে। বয়কটজিও, বিএসএনএল কি ঘর ভ্যাপসির মতো হ্যাশট্যাগগুলি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড শুরু করেছে। লোকেরা সরকারী টেলিকম সংস্থা বিএসএনএল-এর দিকে ফিরেছে এবং তাদের নম্বর পোর্ট করার বিষয়ে কথা বলতে শুরু করেছে।

বিএসএনএল সম্পর্কে কথা বললে, এটি একটি সরকারি টেলিকম কোম্পানি, যা তার সস্তা ট্যারিফ পরিকল্পনার জন্য পরিচিত। এই কোম্পানি সাশ্রয়ী মূল্যে ব্যবহারকারীদের রিচার্জ প্ল্যান অফার করে। এবার জানুন Jio, Vodafone-Idea এবং BSNL এর মধ্যে কোন কোম্পানি 200 টাকায় সবচেয়ে সাশ্রয়ী মূল্যের প্ল্যান অফার করে।

Jio যে প্ল্যানটি ২০০ টাকার কম দেয় তা হল ১৯৯ টাকা। এই প্ল্যানে ব্যবহারকারীরা দৈনিক ১.৫ জিবি ডেটা পাবেন। এই প্ল্যানটি ১৮ দিনের বৈধতার সাথে আসে এবং প্রতিদিন আনলিমিটেড কলিং এবং ১০০টি SMS অফার করে। এর সাথে এই প্ল্যানে Jio TV, Jio Cinema এবং Jio Cloud এর সাবস্ক্রিপশন পাওয়া যাচ্ছে। Vodafone-Idea-এ, ব্যবহারকারীরা ২০০ টাকার কম চারটি প্ল্যান পান। প্রথম প্ল্যানটি ১৫৫ টাকার, যাতে ২০ দিনের বৈধতা, ১ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং পাওয়া যায়। ১৭৯ টাকার প্ল্যানে ২৪ দিনের জন্য ১ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং পাওয়া যাচ্ছে। ১৮৯ টাকার প্ল্যানে ২৬ দিনের জন্য ১ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং পাওয়া যাচ্ছে। এছাড়াও ১৯৯ টাকার প্ল্যানে ২৮ দিনের জন্য ১ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং পাওয়া যাচ্ছে।

এবার BSNL এর কথা বলা যাক। এতে, ১০৭ টাকার প্ল্যানটি ৩৫ দিনের বৈধতার সাথে আসে। এটি ৩ জিবি ডেটা এবং ২০০ মিনিট অফার করে। ১০৮ টাকার প্ল্যানটি ২৮ দিনের বৈধতার সাথে আসে। এটি সীমাহীন ভয়েস কল, প্রতিদিন ১ জিবি ডেটা এবং প্রতিদিন ৫০০টি SMS অফার করে। এছাড়াও, ১৪৭ টাকার প্ল্যানও বেশ জনপ্রিয়, যাতে ব্যবহারকারীরা ৩০ দিনের বৈধতা এবং ১০ জিবি ডেটা এবং আনলিমিটেড কলিং পান।

Adddd