NEET বিতর্ক: মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় অনিয়ম! CBI দায়ের করল এফআইআর

৫ জুন ফলাফল ঘোষণার পর এবং কেন্দ্র সিবিআই-এর কাছে তদন্ত হস্তান্তর করার পর থেকে মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা বিতর্কের মুখে পড়েছে।

author-image
Anusmita Bhattacharya
New Update
neet-exam-controversy-sc-issues-notice-to-nta-centre-seeking-response-on-alleged-paper-leaks.webp

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সিবিআই ৫ মে অনুষ্ঠিত মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা NEET-UG পরিচালনায় কথিত অনিয়মের অভিযোগে একটি এফআইআর দায়ের করেছে। কর্মকর্তারা দিলেন এই তথ্য। পরীক্ষায় অনিয়মের অভিযোগের তদন্ত এজেন্সির কাছে হস্তান্তর করার ঘোষণা করার একদিন পরেই এই সিদ্ধান্ত নেওয়া হল।

আধিকারিকরা বলেছেন যে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের একটি রেফারেন্সে সিবিআই অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে নতুন মামলা দায়ের করেছে। প্রায় ২৪ লক্ষ শিক্ষার্থী মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা দিয়েছে। তারা বলেছে যে কথিত অনিয়মের তদন্তের জন্য বেশ কয়েকটি শহরে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিতে মন্ত্রণালয়কে নতি স্বীকার করতে হয়।

NEET row: CBI registers FIR to probe irregularities in medical entrance exam 

শিক্ষা মন্ত্রকের একজন প্রবীণ আধিকারিক বলেছেন, 'NEET-UG-তে অভিযুক্ত কিছু অনিয়ম, প্রতারণা, ছদ্মবেশ এবং অসৎ আচরণের অভিযোগ পাওয়া গেছে যা ৫ মে পরিচালিত হয়েছিল'। 'পরীক্ষা প্রক্রিয়া পরিচালনায় স্বচ্ছতার জন্য, একটি পর্যালোচনার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে বিষয়টি একটি ব্যাপক তদন্তের জন্য কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) এর কাছে হস্তান্তর করা হবে', কর্মকর্তা পরে যোগ করেন।