ব্রেকিং: শাসনকালে রাজ্য ভেঙে পড়েছে, মানলো কংগ্রেস

বিজেপির শাসনকালে মণিপুর রাজ্য ভেঙে পড়েছে। মানলেন কংগ্রেস সাংসদ মনীশ তেওয়ারি। 

author-image
Aniket
New Update
Breaking News

নিজস্ব সংবাদদাতা: বিজেপির শাসনে মণিপুর রাজ্য কার্যত ভেঙে পড়েছে বলে মানলেন কংগ্রেস সাংসদ মনীশ তেওয়ারি। তিনি জানিয়েছেন, "আইন অবশ্যই তার নিজস্ব গতিপথ গ্রহণ করবে তবে মণিপুরে যা চলছে এবং দেশের অন্যান্য অংশে যা ঘটেছে তার মধ্যে একটি পার্থক্য রয়েছে। গত ৭৭ থেকে ৭৮ দিন ধরে অবিরাম সহিংসতা চলছে মণিপুরে। মণিপুর রাজ্য কার্যত ভেঙে পড়েছে। রাজ্যে সম্পূর্ণ জাতিগত বিভাজন রয়েছে। সুতরাং যারা মণিপুরের অত্যন্ত গুরুতর পরিস্থিতিকে দেশের অন্যান্য অংশে ঘটে চলা এমন যে কোনও কিছুর সাথে তুলনা করার চেষ্টা করে তারা হয় সম্পূর্ণরূপে অজ্ঞাত বা তাদের দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ শিশুসুলভ সংবেদনশীল। মণিপুর উভয় সংসদ সংসদ সদস্যদের সর্বোচ্চ বিবেচনার দাবি রাখে"।

Never seen such chaos': Cong's Manish Tewari on crisis in party's Punjab  unit, calls out infighting | Latest News India - Hindustan Times

উল্লেখ্য প্রায় ৩ মাস ধরে উত্তাল হয়ে রয়েছে মণিপুরের পরিস্থিতি। তবে এখনও মণিপুরকে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে আনতে পারেনি বিজেপির ডবল ইঞ্জিন সরকার। কেন্দ্রীয় গৃহমন্ত্রী অমিত শাহের সফরের পরেও মণিপুরের হাল বেহাল রয়েছে। এই পরিস্থিতিতে বারংবার মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের মুখ্যমন্ত্রীত্বের ওপর প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রী হিসাবে এন বীরেন সিং ব্যর্থ বলে মণিপুরের অন্দরেই তরজা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে সদ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যা গোটা বিশ্বের সামনে ভারতের মাথা লজ্জায় নিমজ্জিত করে দিতে পারে অনায়াসে। ভিডিওতে দেখা যাচ্ছে, দুই নারীকে গণ-ধর্ষণের পর উলঙ্গ করে রাস্তা দিয়ে হাঁটানো হচ্ছে। আর এই বিষয়েই সরব হয়েছে বিরোধীরা। প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীকে এই ঘটনার দায় নিতে হবে বলে দাবি করছে বিরোধীরা। তবে এরই মধ্যে সামনে এসেছে পশ্চিমবঙ্গের মালদার একটি ঘটনা। যেখানে দুই নারীকে উলঙ্গ করে জুতোপেটা করা হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও রাজস্থানে নারীদের অত্যাচারের ক্ষেত্রেও সামনে এসেছে। আর বিজেপি বিরোধীদের মণিপুরের ইস্যুর বিরুদ্ধে হাতিয়ার করেছে রাজস্থান ও পশ্চিমবঙ্গের নারী নির্যাতনকে। আর বিষয়েই এবার নিজের মন্তব্য রাখলেন কংগ্রেস সাংসদ মনীশ তেওয়ারি।