বিজেপি কর্মীদের বিক্ষোভ, লাঠিচার্জ পুলিশের! দেখুন ভিডিও

শিক্ষক নিয়োগ নীতির বিরুদ্ধে পাটনার বিজেপি কর্মীদের বিক্ষোভ।

author-image
Aniruddha Chakraborty
New Update
Breaking News

নিজস্ব সংবাদদাতাঃ শিক্ষক নিয়োগ ইস্যুতে বিহার সরকারের বিরুদ্ধে পাটনায় ব্যাপক বিক্ষোভ দেখান ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মীরা। শিক্ষক নিয়োগ, বিহার পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) মাধ্যমে পরীক্ষা নেওয়া, ১০ লাখ চাকরির প্রতিশ্রুতি, ক্রমবর্ধমান অপরাধ এবং আগুওয়ানি ঘাট খাগারিয়ায় সেতু ধসের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে রাস্তায় নেমে ছিলেন বিজেপি কর্মীরা। বিক্ষোভ মিছিলে বিপুল সংখ্যক বিজেপি কর্মী জড়ো হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে নিরাপত্তা কর্মীরা জলকামান ব্যবহার করে। 'বিধানসভা পদযাত্রা' করার সময় বিজেপি নেতাদের উপর লাঠিচার্জ করা হয়।

বিক্ষোভ মিছিলটি গান্ধী ময়দান থেকে শুরু হয়ে ডাক বাংলো চক, বেইলি রোড, আয়কর মোড়, বীরচাঁদ প্যাটেল পথ এবং বিধানসভার দিকে অগ্রসর হয়।

রাজ্য বিজেপি সভাপতি সম্রাট চৌধুরি বলেন, 'আমরা আগেই বলেছি যে নীতীশ কুমার সরকারকে এই প্রশ্নের উত্তর দিতে হবে। আমরা সংসদেও এই প্রশ্নগুলো উত্থাপন করার চেষ্টা করেছি কিন্তু কোনও সাড়া পাইনি। তাই আমরা রাস্তায় নামার সিদ্ধান্ত নিয়েছি।"

বৃহস্পতিবার বিহারের রাজধানীতে বিজেপির বিক্ষোভ মিছিলকে সামনে রেখে আইনশৃঙ্খলা বজায় রাখতে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করেছে পাটনা পুলিশ। নিরাপত্তা বাহিনীর পাশাপাশি জলকামান, অ্যাম্বুলেন্স এবং দমকলের গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।

এডিএম (আইন-শৃঙ্খলা) হেমন্ত সিং বলেন, "আমরা বিক্ষোভ মিছিলে শান্তিপূর্ণ আলোচনার জন্য বিপুল সংখ্যক পুলিশ বাহিনী এবং ডিউটি ম্যাজিস্ট্রেট মোতায়েন করেছি। আমরা কোনও ব্যক্তিকে বিহার বিধানসভার সীমাবদ্ধ এলাকায় মিছিল করতে দেব না।"