বিজেপি- এবার কংগ্রেস সাংসদ কেসি ভেনুগোপাল- ১৮ তম লোকসভা শুরুর আগে তোলপাড়

এবার কংগ্রেস সাংসদ কেসি ভেনুগোপাল কি বললেন?

author-image
Aniket
New Update
breakinganm

নিজস্ব সংবাদদাতা: এবার কংগ্রেস সাংসদ কেসি ভেনুগোপাল বিজেপির বিরুদ্ধে ১৮ তম লোকসভা শুরুর আগে তোলপাড় ফেলে দেওয়া দাবি করেছেন। তিনি দাবি করেছেন, বিজেপি গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করছে। তিনি বলেছেন, "ইন্ডিয়া জোট একটি মহান প্রতীক দিয়ে একটি নতুন সংসদের যুগ শুরু করছে। মহাত্মা গান্ধী সমগ্র জাতির জন্য পথপ্রদর্শক। বিজেপি যেভাবে মহাত্মা গান্ধীর মূর্তি অপসারণ করেছে তা মেনে নেওয়া যায় না। তাদের (বিজেপি) গণতন্ত্রকে হত্যা করার উদ্দেশ্য এই সিদ্ধান্তের মাধ্যমে প্রতিফলিত হচ্ছে - মহাত্মা গান্ধীর মূর্তিটি এক কোণে সরিয়ে নেওয়া। তারপরও আমরা এই সংবিধান নিয়ে নির্বাচনে লড়েছি। একটি মহান ভবিষ্যতের জন্য সংবিধান বজায় রাখা জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিজেপি যেভাবে সংবিধান পরিবর্তনের চেষ্টা করেছিল তা ভারতের জনগণ রুখে দিয়েছে। আমরা শপথ গ্রহণের জন্য সংসদে যাওয়ার আগে সংবিধান ধারণ করছি। আমরা একটি বার্তা পাঠাচ্ছি যে সংবিধান গুরুত্বপূর্ণ।"

প্রো-টেম স্পিকার ইস্যুতেও তিনি নিজের বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, "এটি কোনও ব্যক্তির বিরুদ্ধে কিছু নয়। আপনার কাছে তৃণমূল স্তর থেকে একজন সিনিয়র-সর্বোত্তম সদস্য আছেন, একজন ৮ মেম্বার সদস্য (কে সুরেশ)। তাকে প্রো-টেম স্পিকার না করার মাপকাঠি কি ছিল? এটাও বিজেপির মানসিকতার স্পষ্ট প্রদর্শন।”

Adddd

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . ... ... ... ..... . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . ..  . . . . . . . . . .