রাজ্যে শিল্পের দাবি করলেন বিজেপি নেতা

এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আজকের কেন্দ্রীয় বাজেট সম্পর্কে মন্তব্য করলেন বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত।

author-image
Shroddha Bhattacharyya
আপডেট করা হয়েছে
New Update

নিজস্ব সংবাদদাতা: এএনএম নিউজের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে, আজকের কেন্দ্রীয় বাজেট সম্পর্কে বিজেপির মুখপাত্র অঙ্কন দত্ত বলেছেন, "ভারতবর্ষের সরকার কোভিড পরবর্তী সময়কালে বৈশ্বিক অর্থনৈতিক স্থবিরতাকে অতিক্রম করেছে। আমরা দেখতে পাচ্ছি বিভিন্ন শক্তিশালী রাষ্ট্রও মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ, মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে দিশেহারা এবং ব্যর্থ হয়েছে।

publive-image

সেখানে ভারতবর্ষ সরকার মূল্যবৃদ্ধি এবং মুদ্রাস্ফীতিকে নিয়ন্ত্রণে রেখে একাধিক জনমুখী সিদ্ধান্ত গ্রহণ করে স্বাস্থ্য, আয়কর বীমা, স্বাস্থ্য বীমা আয়ুষ্মান ভারত, কৃষকদের হাতে নগদ অর্থ তুলে দেওয়ার মাধ্যমে, ভারতবর্ষের অর্থনৈতিক অবস্থাকে সচল রেখেছে। রেলের পরিকাঠামো হোক বা শিক্ষাক্ষেত্রে আধুনিকীকরণ হোক, ভারত সরকার এইসব ক্ষেত্রে বিনিয়োগ বাড়িয়েছে। সুতরাং, এই বাজেট থেকে, নরেন্দ্র মোদীর থেকে ভারতবর্ষের একজন নাগরিক হিসেবে একটাই প্রত্যাশা রয়েছে যে, বাজেটকে যেন এমন ভাবেই সাজানো হয় যাতে ভারতবর্ষে কৃষি ক্ষেত্রে সার্বিকভাবে যে সমস্যা দেখা যাচ্ছে, কৃষকরা সঠিক দাম পাচ্ছে না এদিকে দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে, রাজ্যবিশেষে যে এই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের যে হেরফের, এটাকে যদি কেন্দ্রীয় স্তর থেকেই মোকাবিলা করা যায় তবে সেটা ভালো হবে। এতে কৃষকদেরও লাভ হবে এবং সাধারণ মানুষেরও লাভ হবে।

publive-image

এছাড়া আমরা দেখতে পাচ্ছি যে রেলের ক্ষেত্রে বেশ কিছু সাবধানতা অবলম্বন করা সত্ত্বেও দুর্ঘটনা ঘটছে। সুতরাং, কবচ সিস্টেমে বিনিয়োগ বাড়িয়ে যদি দুর্ঘটনামুক্ত রেলওয়ে সিস্টেম গড়ে তোলা যায় এবং যদি ক্যাপেক্স বাড়িয়ে কিছু ইন্ডাস্ট্রি রাজ্যে আনা যায় তবে সেটা ভালো হবে। পশ্চিমবঙ্গে যেহেতু রাজ্য সরকারের তরফে শিল্প নিয়ে কোনও উদ্যোগ নেই, তাই কেন্দ্র সরকারের উদ্যোগে শিল্প সম্ভব হলে পশ্চিমবঙ্গবাসী হিসেবে আমার ভালো লাগবে।"

Adddd