ধর্ষণ বিরোধী বিলঃ 'মহিলাদের সুরক্ষায়...', কী বললেন বিজেডি সাংসদ?

আরজি কর ঘটনায় উত্তাল গোটা দেশ।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
;ল

নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গ বিধানসভায় পাশ হওয়া ধর্ষণ বিরোধী বিল সম্পর্কে বিজেডি সাংসদ সুলতা দেও বলেছেন, "মহিলাদের সুরক্ষা সুনিশ্চিত করার জন্য যথাযথ আলোচনার পরে একটি শক্তিশালী আইন আনা উচিত।"

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। ঘৃণ্যতম অপরাধের শাস্তির দাবিতে পথে নেমেছেন ৮ থেকে ৮০ সকলেই। এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া, সিবিআইয়ের দুর্নীতি দমন শাখা আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ছাড়া আরও ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকার এনেছে নতুন বিল। ধর্ষকদের কঠোরতম শাস্তি দিতে বিল এনেছে রাজ্য সরকার। নাম অপরাজিতা বিল। মঙ্গলবার বিধানসভায় এই বিল পেশ হয়েছে।

উল্লেখ্য, গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে 'তিলোত্তমা'-র দেহ উদ্ধার হয়। জুনিয়র এই ডাক্তারের নৃশংস পরিণতির প্রতিবাদে সরব হন সাধারণ মানুষ। মঙ্গলবারই রাজ্যের শাসকদল ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিল পাশ করেছে বিধানসভায়। তবে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদ চলছে। বুধবার রাতে এক ঘণ্টা (রাত ৯টা থেকে ১০টা) বাড়িতে আলো বন্ধ রেখে প্রতিবাদের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। বুধবার কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল কর্মসূচিও রয়েছে।