Manipur: 'শান্তি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ'

মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের সঙ্গে বৈঠক করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম্নব

নিজস্ব সংবাদদাতাঃ আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা আজ (১০ জুন) মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সঙ্গে দেখা করে মণিপুরের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন, যেখানে জাতিগত সংঘর্ষ শুরু হওয়ার এক মাস পরেও বিক্ষিপ্ত সহিংসতা অব্যাহত রয়েছে।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, 'মণিপুরে শান্তি ও স্থিতিশীলতা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আজ আলোচনার সময় আমি যা শিখেছি, তা পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জানাব। আমি আজ কুকি নেতাদের সঙ্গে দেখা করতে পারিনি। এটি একটি শুভেচ্ছা সফর ছিল।' 

উল্লেখ্য, এই বৈঠকের জন্য আজ সকালে গুয়াহাটি থেকে মণিপুরে উড়ে আসেন শর্মা। সূত্রে খবর, আসামের মুখ্যমন্ত্রী দিল্লি থেকে একটি বার্তা নিয়ে এসেছিলেন, কারণ রাজ্যে জাতিগত সহিংসতার সমাধান খুঁজতে সব পক্ষই কাজ করছে। 

তবে বৈঠকে উপস্থিত এক প্রবীণ বিজেপি নেতা বলেন, "আমরা সহিংসতা সম্পর্কিত রাজ্যের বিষয়গুলো তুলে ধরেছি। হিমন্ত বিশ্ব শর্মা আমাদের আশ্বস্ত করেছেন যে মণিপুরে শান্তি ফিরিয়ে আনতে তিনি যথাসাধ্য কাজ করবেন। শর্মা বলেছেন, মণিপুর বিজেপির কী প্রয়োজন তা জিজ্ঞাসা করতে দ্বিধা করা উচিত নয়।"

আসামের মুখ্যমন্ত্রী আরও জোর দিয়ে বলেন, "আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করব এবং কয়েক দিনের মধ্যে আবার এখানে ফিরে আসব।"