লাভ জিহাদের ক্ষেত্রে উচ্চতর শাস্তি! সরকারের কঠোর আইনি ব্যবস্থা! জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, আমাদের সরকার এমন একটি আইনের খসড়া তৈরির প্রক্রিয়াধীন রয়েছে যা লাভ জিহাদের ক্ষেত্রে উচ্চতর শাস্তি দেবে।

author-image
Probha Rani Das
New Update
himanta biswa sharmaq2.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, “আমাদের সরকার এমন একটি আইনের খসড়া তৈরির প্রক্রিয়াধীন রয়েছে যা লাভ জিহাদের ক্ষেত্রে উচ্চতর শাস্তি দেবে। আসামে তা ব্যাপক। লোকেরা ফেসবুকে তাদের হিন্দু নাম রাখে, একটি মেয়েকে প্রলুব্ধ করা হয় এবং বিয়ের পরে মেয়েটি আবিষ্কার করে যে ছেলেটি একই ছেলে নয় যাকে সে বিয়ে করেছিল।

himantabis.jpg

ভুক্তভোগীকে উপযুক্ত বিচার দিতে হবে। তাই অসম সরকার গত তিন-পাঁচ বছরে বিভিন্ন মামলা খতিয়ে দেখার পর এমন একটি আইনের খসড়া তৈরি করতে চলেছে, যেখানে কোনও মেয়েকে প্রলুব্ধ করার জন্য পরিচয় গোপন করলে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে। জনবিন্যাস পরিবর্তনের কারণে আসামের বিভিন্ন অংশে, এসটি, এসসির মতো মূল সম্প্রদায়গুলি সংখ্যালঘু হয়ে উঠছে এবং বিভিন্ন সন্দেহজনক পদ্ধতি প্রয়োগ করে তাদের সম্পত্তিও কেনা হচ্ছে। 

himanta bishwaq.jpg

আমরা এমন একটি আইন আনছি যা আন্তঃসম্প্রদায় নিষিদ্ধ করবে, কেবল আন্তঃসম্প্রদায়ের মধ্যে জমি বিক্রয় সীমাবদ্ধ করবে। এসটি, এসসি এবং ওবিসি তাদের জমি যথাক্রমে এসটি, এসসি এবং ওবিসিদের কাছে বিক্রি করবে। আমাদের আবাসন নীতি হবে অন্তর্ভুক্তিমূলক, যার মধ্যে আসামে বসবাসকারী প্রতিটি সম্প্রদায়ের জাতিগত ও সাংস্কৃতিক প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত থাকবে।” 

Adddd