Big News: গ্যাস সিলিন্ডারের দাম মাত্র ৪২৮ টাকা!

এই রাজ্যে ১১ হাজারের বেশি লোক খুব সহজেই ৪২৮ টাকা দিয়ে গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন। বিশ্বাস হচ্ছে না নিশ্চয়? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

author-image
Anusmita Bhattacharya
New Update
gasprice

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ রোজকার মূল্যবৃদ্ধি থেকে অল্প হলেও স্বস্তি পাবেন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম যেভাবে বাড়ছিল তাতে মানুষের নাভিশ্বাস উঠেছিল। তবে কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার ২০০ টাকা করে দাম কমিয়ে দিয়েছে গ্যাস সিলিন্ডারের। তবে আপনাদের যদি বলি যে এবার মাত্র ৪২৮ টাকায় গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন তাহলে কি বিশ্বাস করবেন? 

\কেন্দ্রীয় সরকার সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর পর গোয়া সরকার বড় ঘোষণা করেছে। এবার সেখানকার অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ডধারীরা ৪২৮ টাকায় সিলিন্ডার পাবেন। আসলে, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক পানাজিতে এলপিজি সিলিন্ডার রিফিলিংয়ের জন্য ‘মুখ্যমন্ত্রী আর্থিক সহায়তা প্রকল্প’ চালু করেন। রাজ্যের অন্ত্যোদয় অন্ন যোজনা কার্ডধারীদের সিলিন্ডারে রাজ্য সরকার ২৭৫ টাকা ভর্তুকি দিচ্ছে প্রতিটি সিলিন্ডারের ক্ষেত্রে।

কেন্দ্রীয় সরকারের ২০০ টাকা দাম কমানোর পর পানাজিতে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম কমে হয়েছে ৯০৩ টাকা। একই সময়ে, দক্ষিণ গোয়ায় সিলিন্ডারের দাম ৯১৭ টাকা। ৯০৩ টাকার পরিপ্রেক্ষিতে দেখলে উজ্জ্বলা প্রকল্প থেকে ২০০ টাকা এবং সরকারের কাছ থেকে ২৭৫ টাকা ভর্তুকি পাওয়ার পরে এক একটি সিলিন্ডারের দাম ৪২৮ টাকায় নেমে আসবে। 

rectify impact.jpg