আসামের ডিব্রুগড় জেলে অমৃতপাল সিংয়ের স্ত্রী! নেপথ্যে কারণ কী?

'ওয়ারিস পাঞ্জাব দে'-প্রধান অমৃতপাল সিংয়ের স্ত্রী কিরণদীপ কৌর বৃহস্পতিবার বিকেলে আসামের ডিব্রুগড়ে অমৃতপালের সঙ্গে দেখা করতে আসেন।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম্ভবক্সচ

নিজস্ব সংবাদদাতাঃ 'ওয়ারিস পাঞ্জাব দে'-প্রধান অমৃতপাল সিংয়ের স্ত্রী কিরণদীপ কৌর বৃহস্পতিবার বিকেলে আসামের ডিব্রুগড়ে অমৃতপালের সঙ্গে দেখা করতে আসেন। কিরণদীপ কৌর ডিব্রুগড় সেন্ট্রাল জেলে তাঁর স্বামীর খোঁজ খবর নিতে এসেছিলেন। কৌরের সঙ্গে ছিলেন নীরু কালসি এবং সিমরজিৎ, যারা অমৃতপাল সিং এবং খালিস্তানপন্থী নেতা দলজিৎ সিং কালসির সঙ্গে দেখা করতে এসেছিলেন। কারা কর্তৃপক্ষ অনুমতি দেওয়ার পরে তারা বন্দীদের সঙ্গে দেখা করেছিলেন।

এর আগে গত ২৭ এপ্রিল ডিব্রুগড় সেন্ট্রাল জেলের ভিতরে অমৃতপাল সিং তাঁর আইনজীবীর কাছে একটি বিশেষ চিঠি পাঠান। 

আইনজীবীদের সমন্বয়ে গঠিত এই কমিটি আসন্ন বিচার প্রক্রিয়া পরিচালনার জন্য দায়বদ্ধ থাকবে, অন্য কোনও গোষ্ঠীকে দায় স্বীকার করার অনুমতি দেওয়া হবে না। এর আগে কারাগারে বন্দি ওয়ারিস পাঞ্জাব দে'র পরিবারের সদস্য, এসজিপিসি প্রতিনিধি এবং আইনজীবীসহ ১২ সদস্যের একটি দল কারাগারে বন্দিদের দেখতে যান।

এসজিপিসি-র কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট ভগবন্ত সিং শিয়ালকার নেতৃত্বে অমৃতপাল সিং ও তাঁর সহযোগীদের জাতীয় নিরাপত্তা আইনের (এনএসএ) অধীনে গ্রেফতারের বিরুদ্ধে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে চ্যালেঞ্জ জানানোর পরিকল্পনা রয়েছে। এনএসএ বন্দীদের প্রত্যেকের পরিবারের একজন সদস্য শুক্রবার পাঞ্জাবে ফিরে আসবেন। চিঠিতে অমৃতপাল লিখেছেন যে তিনি কারাগারে 'চারদি কালা' (উচ্চ আত্মা) অবস্থায় রয়েছেন।

তাঁর সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দায়ের করা মামলার কথা উল্লেখ করে অমৃতপাল সিং অভিযোগ করেন যে পাঞ্জাব সরকার শিখদের বিরুদ্ধে "বেশ কয়েকটি ভুয়ো মামলা" দায়ের করেছে।