'আমি সবসময় ধর্ম এবং পরিবারের মধ্যে ধর্ম বেছে নেব'! মায়ের বক্তব্যে ব্যথিত সাংসদ! সোশ্যাল মিডিয়ায় বড় ঘোষণা

মায়ের বক্তব্যের পর সোশ্যাল মিডিয়া পোস্টে বিশেষ বার্তা দিলেন সাংসদ অমৃতপাল।

author-image
Anusmita Bhattacharya
New Update
amritpal singhh2.jpg

নিজস্ব সংবাদদাতা: লোকসভা সাংসদ হিসাবে শপথ নেওয়ার পরে অমৃতপাল সিং তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে একটি বিবৃতি জারি করেছেন। মায়ের বক্তব্য থেকে নিজেকে বিচ্ছিন্ন করে তিনি পোস্টে বলেন, 'গতকাল আমার মায়ের দেওয়া বক্তব্যের কথা আজ যখন জানতে পারলাম, তখন আমার মনটা ভারাক্রান্ত হল। অবশ্যই, আমি নিশ্চিত যে এই বিবৃতি সত্য'।

'আজ যখন আমি আমার মায়ের দেওয়া বক্তব্যের কথা জানতে পারলাম, আমার খুব খারাপ লাগলো। অবশ্যই, আমি নিশ্চিত যে আমার মা হয়তো অজান্তেই এই বিবৃতি দিয়েছেন, কিন্তু তারপরও আমার পরিবার বা আমাকে সমর্থনকারী কারও কাছ থেকে এমন বক্তব্য আসা উচিত নয়। খালসা রাষ্ট্রের স্বপ্ন দেখা অপরাধ নয়, গর্বের বিষয়। যে পথের জন্য লাখ লাখ শিখ তাদের জীবন উৎসর্গ করেছে, সেই পথ থেকে পিছু হটার স্বপ্নও আমরা ভাবতে পারি না'। অমৃতপাল আরও বলেন, 'আমি মঞ্চ থেকে কথা বলার সময় অনেকবার বলেছি যে আমাকে যদি ধর্ম এবং পরিবারের মধ্যে বেছে নিতে হয় তবে আমি সর্বদা ধর্মকেই বেছে নেব। এ প্রসঙ্গে ইতিহাস থেকে এই বাক্যটি খুবই সঠিক, যেখানে সিংসহ ১৪ বছর বয়সী বান্দা সিং বাহাদুর, তার জীবন বাঁচানোর জন্য তার মাকে শহীদ করে এবং তাকে শিখ থেকে আলাদা করে বলেছিল যে এটি তার মা নয়, এই ঘটনার জন্য এই উদাহরণটি খুব কঠোর, তবে নীতিটি দৃষ্টিকোণ থেকে বোঝা যায়'।

amritpal1

অমৃতপাল সিং তার পোস্টে বলেছেন, 'আমি এর জন্য আমার পরিবারকে কখনও বকাঝকা করিনি। এমনকি শিখ রাজ্যের বিষয়ে আপস করার চিন্তাও অগ্রহণযোগ্য এবং আশা করা যায় যে ভবিষ্যতে এই ভুলের পুনরাবৃত্তি হবে'। জেলে বন্দী নেতা অমৃতপাল সিং লোকসভা সদস্য হিসাবে শপথ নেওয়ার একদিন পর, তার মা বলেছিলেন পাঞ্জাবের যুবকদের পক্ষে কথা বলা তাকে "খালিস্তানি সমর্থক" হিসেবে চিহ্নিত করে না।

 



Adddd