লালু সক্রিয়, নীতীশ নিষ্ক্রিয়, নজিরবিহীন আক্রমণ অমিত শাহের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিহার সফরের অংশ হিসাবে মধুবনী জেলার ঝানঝাড়পুরে পৌঁছেছেন। ললিত করপুরী স্টেডিয়ামে বিজেপির এক জনসভায় ভাষণ দিচ্ছেন তিনি।

author-image
SWETA MITRA
New Update
amit lalu nitsih.jpg

নিজস্ব সংবাদদাতাঃ বিহার সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ শনিবার বিহারের মধুবনিতে দাঁড়িয়ে বড় মন্তব্য করলেন অমিত শাহ। তিনি আজ এক জনসভায় দাঁড়িয়ে বলেন, 'আমি বিহারের মানুষকে ধন্যবাদ জানাতে চাই। লালু-নীতীশ সরকার ঘোষণা করেছিল যে রাখীবন্ধন ও জন্মাষ্টমীতে কোনও ছুটি থাকবে না এবং আপনি এর বিরুদ্ধে দাঁড়িয়েছেন।‘

এদিন অমিত শাহ আরও বলেন, 'লালু যাদব কোটি কোটি টাকার দুর্নীতি করেছেন। এবং নীতীশজি তাদের সঙ্গে বসে আছেন। নীতীশ কুমার ইউপিএ-র নামে একত্রিত হতে পারেন না, সে কারণেই তিনি ইন্ডিয়া-র নামে আসছেন। এই জোটের কিছু লোক রামচরিতমানসকে অপমান করছে। জেডিইউ এবং আরজেডির সংমিশ্রণ তেল এবং জলের মতো, তারা কখনই এক হতে পারে না। লালু ও নীতীশ বিহারে সরকার চালাচ্ছেন। বিহারে সাংবাদিক ও দলিতদের গুলি, লুটপাট, অপহরণ, খুনের ঘটনা বেড়েই চলেছে। যে স্বার্থপর জোট তৈরি হয়েছে তা বিহারকে জঙ্গলরাজের দিকে ফিরিয়ে নিয়ে যেতে চলেছে। লালু সক্রিয় হয়ে উঠেছেন, নীতীশ নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। এখন বুঝতেই পারছেন বিহার কেমন করছে।

 

অমিত শাহের দাবি, 'আপনারা নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী বানিয়েছেন। তিনি অনেক কিছু করেছেন। আমাদের চন্দ্রযান যখন চাঁদে অবতরণ করল, তখন সবার মন আনন্দে ভরে গেল। জি-২০ সম্মেলনে যখন আমাদের দেশের প্রধানমন্ত্রী সারা বিশ্বের রাষ্ট্রপ্রধানদের মাঝখানে হাতুড়ি নিয়ে আফ্রিকান ইউনিয়নে যোগ দেন। জি-২০ দরিদ্র, যুবক, কৃষকদের জন্য অনেক সুযোগ উন্মুক্ত করেছে।'

ললিত করপুরী স্টেডিয়ামে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে তিনি আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব এবং মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে তীব্র আক্রমণ করেন। অমিত শাহ বিহারে নরেন্দ্র মোদী সরকারের চলমান প্রকল্পগুলির কথাও উল্লেখ করেন। কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে এবং বিরোধী দলনেতা বিজয় সিনহা মঞ্চ থেকে ভাষণ দেওয়ার সময় সনাতনকে যারা অপমান করেন তাদের আক্রমণ করেছেন। ঝানঝাড়পুরে জনসভা শেষে অমিত শাহ আরারিয়া জেলার যোগবানি সফর করবেন। তিনি নেপাল সীমান্তে আইসিপিতে সৈন্যদের আবাসিক ভবনের উদ্বোধন করবেন। শাহ প্রায় চার ঘন্টা বিহারে থাকবেন এবং সন্ধ্যায় দিল্লিতে ফিরে আসবেন।