TYEP : বাড়ছে অংশগ্রহণকারীদের সংখ্যা

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং সহযোগিতা মন্ত্রী অমিত শাহ নতুন দিল্লিতে উপজাতি যুব বিনিময় কর্মসূচির (TYEP) অধীনে উপজাতি সম্প্রদায়ের যুবকদের সাথে মতবিনিময় করেছেন।

author-image
Pallabi Sanyal
New Update
োোোো

নিজস্ব সংবাদদাতা : দিল্লিতে উপজাতি যুব বিনিময় কর্মসূচির 'Tribal Youth Exchange Programme (TYEP)' অধীনে উপজাতি সম্প্রদায়ের যুবকদের সাথে মতবিনিময় করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র  এবং সহযোগিতা মন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে, এই কর্মসূচির অধীনে, বামপন্থী চরমপন্থা দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অভ্যন্তরীণ অঞ্চল থেকে আদিবাসী সম্প্রদায়ের যুবক-যুবতীদেরকে সারা দেশের প্রধান শহর ও মেট্রোতে ভ্রমণে নিয়ে যাওয়া হয়।

উল্লেখযোগ্যভাবে যে বছর বছর অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ছে সেই পরিসংখ্যানও তুলে ধরা হয়েছে। জানা যাচ্ছে, ২০১৪-১৫ থেকে ২০২২-২৩ সাল পর্যন্ত বিগত নয় বছরে মোট ২০,৭০০ জন যুবক TYEP-তে অংশগ্রহণ করেছে এবং ২০১৯-২০ থেকে ২০২২-২৩ সাল পর্যন্ত বিগত চার বছরে ১০,২০০ জন যুবক অংশগ্রহণ করেছে। এ বছর TYEP-এ ৫ হাজার তরুণ-তরুণী অংশগ্রহণ করছে। এর আগে, প্রতি বছর ২০০০ জন অংশগ্রহণকারী এই প্রোগ্রামে অংশ নিচ্ছিল, যা ২০১৯ সালের  আগস্টে ৪,০০০ এবং ২০২২ সালে প্রতি বছর ৫০০০ অংশগ্রহণকারীতে উন্নীত হয়েছে।

 

hiring.jpg